• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দৃষ্টান্ত কেরলে! করোনা আক্রান্তদের বাড়িতে বিনামূল্যে কোয়ারেন্টাইন কিট সরবরাহ করছে প্রশাসন

  • |

দেশজুড়ে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আতঙ্কও। ভারতে যে রাজ্যগুলিতে করোনার প্রাদুর্ভাব শুরুতেই সকলের মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছিল তার মধ্যে প্রথমেই আছে কেরল।

করোনা প্রতিরোধে বাড়তি সতর্ক কেরল প্রশাসন

করোনা প্রতিরোধে বাড়তি সতর্ক কেরল প্রশাসন

একইসাথে দেশের প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল এখানেই। তাই শুরু থেকেই করোনা প্রতিরোধে বাড়তি সতর্কতা নিতে দেখা গেছে কেরলের পিনারাই বিজয়ন সরকারকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এবং কেন্দ্রীয় সরকারের নির্দেশ ও পরামর্শ মেনে কোমড় বেঁধে মাঠে নেমেছে কেরল প্রশাসন।

সমস্যা কাটাতে উদ্যোগী কেরল প্রশাসন

সমস্যা কাটাতে উদ্যোগী কেরল প্রশাসন

অন্যদিকে করোনা আক্রান্ত সন্দেহে গোটা রাজ্যেই অসংখ্য মানুষ হাসপাতালে ভরতি। চলছে চিকিত্সা। তাদের দেহে করোনা খোঁজ মেলার সাথে সাথেই পরিবার পরিজণ এমনকী পাড়া প্রতিবেশীদেরও পাঠানো হয়েছে কোরেন্টাইনে। প্রাণঘাতী এই ভাইরাস যাতে না ছড়ায় সেই কারণে এই ভাইরাসে আক্রান্ত বা সন্দেহভাজনদের পরিবারের সদস্যদেরও তাদের বাড়িতেই কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। কিন্তু এর জেরে তৈরি হচ্ছিল বেশ কিছু সমস্যা।

হোম কোয়ারেন্টাইনেই সর্বাধিক সমস্যা

হোম কোয়ারেন্টাইনেই সর্বাধিক সমস্যা

বাড়ির বাইরে বোরেনোর উপরে নিষেধাজ্ঞা থাকায় অনেকেই খাবার বা প্রয়োজনীয ওষুধটুকুও কিনতে যেতে পারছেন না। কোয়ারেন্টাইন সেন্টার গুলিতে এই সমস্যা না হলেও হোম কোয়ারেন্টাইনে এই সমস্যা সর্বাধিক। এবার তা কাটাতেই সদর্থক পদক্ষেপ নিতে দেখা গেল সরকারকে।

কোরেন্টাইন কিট পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি

কোরেন্টাইন কিট পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি

বর্তমানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, স্থানীয় গ্রাম পঞ্চায়েতের তরফেই তাঁদের কাছে কোয়ারেন্টাইন কিট পৌঁছে দেওয়া হচ্ছে। যাতে থাকছে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও খাদ্যদ্রব্য। এদিন এরকমই একটি কোয়ারিন্টাইন কিট হাতে পেয়ে তার ছবি পোস্ট করতে দেখা যায় ফিলিপ ম্যথুউ নামে এক টুইটার ব্যবহারকারীকে। অন্যদিকে করেল প্রশাসনের এই ভূমিকায় স্বভাবতই খুশি সমাজের বিভিন্ন মহল।

English summary
Kerala administration is providing free quarantine kit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X