• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লিতে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে হলুদ সতর্কতা জারির প্রস্তুতি! সোমবার থেকে জারি রাতের কার্ফু

Google Oneindia Bengali News

দিল্লিতে (Delhi) করোনার (Coronavirus) সংক্রমণ বাড়ছে। যে কারণে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) সরকার সিদ্ধান্ত নিয়েছে সোমবার থেকেই সেখানে রাতের কার্ফু (Night Curfiew) জারি করা হবে। রাত দশটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত এই কার্ফু বলবত থাকবে বলে জানানো হয়েছে।

দিল্লিতে বাড়ছে করোনা সংক্রমণ

দিল্লিতে বাড়ছে করোনা সংক্রমণ

এদিন দিল্লিতে নতুন করে ২৯০ জন করোনা সংক্রমিত হয়েছেন। একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তের নিরিখে শনিবারের থেকে ১৬ শতাংশ বৃদ্ধি হয়েছে। আর শুক্রবারের তুলনায় এই বৃদ্ধি প্রায় ৩৮ শতাংশের মতো। সরকারি হেলথ বুলেটিনে দেওয়া তথ্য অনুযায়ী সক্রিয় আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় ০.৫ শতাংশ বৃদ্ধি হয়েছে।

হলুদ সতর্কতা জারির প্রস্তুতি

হলুদ সতর্কতা জারির প্রস্তুতি

পরিস্থিতি বিবেচনা করে দিল্লির সরকার চারস্তরের অ্যাকশন প্ল্যান তৈরি করেছে। যদি পরপর দুদিন দিল্লিতে সক্রিয়তার হার ০.৫ শতাংশ থাকে তাহলে সেখানে হলুদ সতর্কতা জারি করা হবে। রবিবারেই তা ০.৫ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। এরপর যদি সোমবারেও একই পরিস্থিতি তৈরি হয়, তাহলেই হলুদ সতর্কতা জারি করা হবে। সেখানেই অতিরিক্ত নিয়ন্ত্রণের ব্যবস্থা শুরু হয়ে যাবে সেখানে। করোনার তৃতীয় তরঙ্গের মোকাবিলা গত জুলাইয়ে দিল্লির ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি চারস্তরের অ্যাকশন প্ল্যানের অনুমোদন করেছিল। এর মধ্যে ছিল পরিস্থিতির ওপর নির্ভর করে বিধিনিষেধ আরোপ এবং তা তুলে নেওয়া।

জারি করা হতে পারে বিধিনিষেধ

জারি করা হতে পারে বিধিনিষেধ

  • করোনার দ্বিতীয় তরঙ্গ নিয়ন্ত্রণে আসার পরে ধাপে ধাপে বিভিন্ন কাজ কর্ম শুরু করা হয়। যদি সংক্রমণ বাড়তে থাকে তাহলে সেইসব বিধিনিষেধ ফের লাগু করা হবে। দোকান কিংবা মল খোলা কিংবা বন্ধ করার সময়ও নতুন করে ঘোষণা করা হবে। জোড়-বিজোড় নিয়মে তা খোলার অনুমতি দেওয়া হবে সকাল ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত।
  • রেস্তোরাঁগুলিকে ৫০ শতাংশ লোক নিয়ে খোলার অনুমতি দেওয়া হবে সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। অন্যদিকে বারগুলি দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ৫০ শতাংশ লোক নিয়ে খোলার অনুমতি দেওয়া হবে। সিনেমা হল এবং মাল্টিপ্লেক্স, ব্যাঙ্কোয়েট, অডিটোরিয়াম ফের বন্ধ করে দেওয়া হতে পারে। যদিও হোটেলগুলিকে খোলা রাখার অনুমতি দেওয়া হবে।
  • স্পা, জিম, যোগা কেন্দ্রগুলিকে এবং বিনোদন পার্কগুলিকে বন্ধ করে দেওয়া হবে। স্পোর্টস কমপ্লেক্স, স্টেডিয়াম, সুইমিম পুল বন্ধ করে দেওয়া হবে। তবে সেলুন এবং বিউটি পার্লারগুলি এই বিধিনিষেধের আওতায় পড়বে না।
  • দিল্লি মেট্রোকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে আর কোনও যাত্রী দাঁড়িয়ে যেতে পারবেন না, এই নিয়মে বেধে চালু রাখা হবে। অন্তঃরাজ্য বাস পরিষেবা ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচলের অনুমতি দেওয়া হবে। অটো-ইরিকশা, ট্যাক্সিতে ২ জন করে উঠতে পারবেন।
  • হলুদ সতর্কতা জারি হলে স্কুল, কলেদ শিক্ষা কেন্দ্রগুলিকে বন্ধ করে দেওয়া হবে। বেসরকারি অফিসগুলিকে ৫০ শতাংশ কর্মী নিয়ে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কাজ করার অনুমতি দেওয়া হবে।
দিল্লিতে করোনা পরিস্থিতি

দিল্লিতে করোনা পরিস্থিতি

দিল্লিতে এখনও পর্যন্ত ১৪,৪৩,৩৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৫,১০৫ জনের মৃত্যু হয়েছে। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১১০৩। এঁদের মধ্যে ৫৮৩ জন রয়েছেন হোম আইসোলেশনে।

ফ্ল্যাটে ঝুলছে বাবার দেহ, রক্তাক্ত মা পড়ে মাটিতে! আঁকার ক্লাস থেকে ফিরে ২ মেয়ে জানাল কারণফ্ল্যাটে ঝুলছে বাবার দেহ, রক্তাক্ত মা পড়ে মাটিতে! আঁকার ক্লাস থেকে ফিরে ২ মেয়ে জানাল কারণ

English summary
Kejriwal Govt in Delhi has decided to impose night curfiew from 27 December due to sharp spike of Covid 19.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X