India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধর্ষণ আটকাতে মেয়েদের স্মার্টফোন থেকে দূরে রাখুন, বিতর্কিত মন্তব্য যোগী রাজ্যের মহিলা কমিশনের সদস্যার

  • |
Google Oneindia Bengali News

বিতর্ক যে কিছুতেই পিছু ছাড়ে না উত্তরপ্রদেশের। এবার ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে উঠে এলেন উত্তরপ্রদেশের মহিলা কমিশনের সদস্য মীনা কুমারী। মেয়েদের হাতে মোবাইল বা বিশেষত স্মার্ট ফোন কখনওই দেওয়া উচিত নয়! প্রথমে তারা ওই মোবাইলের সাহায্যে ছেলেদের সঙ্গে ভাব জমায়। তারপর বাড়ি থেকে পালায়! বুধবার এই মন্তব্যই শোনা গিয়েছে মীনা কুমারীর মুখে।

ধর্ষণ আটকাতে মেয়েদের স্মার্টফোন থেকে দূরে রাখুন, বিতর্কিত মন্তব্য যোগী রাজ্যের মহিলা কমিশনের সদস্যার

আলীগড় আয়োজিত একটি সরকারি মহিলা কর্মসূচিতেই সম্প্রতি তাঁর মুখে এই ধরনের মন্তব্য শোনা গিয়েছে। শুধু তাই নয়, মা-বাবাদের উদ্দেশে তার পরামর্শ, মেয়েদের স্মার্টফোন থেকে দূরে রাখুন, না হলে ধর্ষণ হয়ে যেতে পারে। অল্প বয়সে মেয়েদের বাড়ি থেকে পালিয়ে যাওয়ার প্রধান কারণ এই স্মার্টফোনই। এদিকে সোশ্যাল মিডিয়ায় মহিলা কমিশনের সদস্যের এই মন্তব্য ভাইরাল হতেই বিতর্কের ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

একজন মহিলার মুখ থেকে মহিলাদের নিয়ে ধরনের মন্তব্য শুনে তটস্থ নেট দুনিয়া। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একাধিক বিদ্রুপ দিয়ে এসেছে মীনা কুমারীর দিকে। এদিকে জানা গিয়েছে, করোনাকালের মধ্যেই বুধবার আলিগড় সরকারি মহিলা কর্মসূচির আয়োজন করা হয়েছিল। মেয়েদের বিরুদ্ধে ক্রমশ অপরাধের সংখ্যা বৃদ্ধি নিয়ে সেখানে অনেকেই নিজস্ব মত পোষণ করেন। তখনই বক্তব্য রাখতে গিয়ে এই বিতর্কিত মন্তব্য করে ফেলেন মীনা কুমারী।

এদিকে সোশ্যাল মিডিয়ায় তুমুল বিতর্কের পর মীনার মন্তব্যের দায় অস্বীকার করেছে যোগী আদিত্যনাথের রাজ্যের মহিলা কমিশন। এমন মন্তব্যকে অযৌক্তিক বলেও সাফাই দিয়েছেন সংস্থার ভাইস চেয়ারপার্সন অঞ্জু চৌধুরী। কিন্তু তারপরেও মহিলা জনশুনানি কর্মসূচিতে মহিলা কমিশনের উচ্চপদস্থ কর্মকর্তার এহেন বিতর্কিত মন্তব্য বিস্মিত সকলেই। এমনকী তার শাস্তিরও দাবি তুলেছেন অনেকে।

English summary
Rape of girls is on the rise because of smartphones, remarks by member of the Uttar Pradesh Women's Commission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X