India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুখ্যমন্ত্রীকে সরিয়ে দিন! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি রাওয়ের

Google Oneindia Bengali News

অসমের মুখ্যমন্ত্রীকে সরিয়ে দিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে এমনই আর্জি জানালেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। রাহুল গান্ধী সম্পর্কে যে মন্তব্য করেছেন অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, তার প্রতিবাদেই এই আর্জি জানিয়েছেন তিনি।

মোদীর কাছে আর্জি রাওয়ের

শুক্রবার রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করেন অসমের মুখ্যমন্ত্রী। আর করতে গিয়ে এক বিতর্কিত মন্তব্য করে বসেন হিমন্ত। যেখানে একেবারে কংগ্রেস নেতার পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলে দেন প্রধানমন্ত্রী মোদী ঘনিষ্ঠ এই মুখ্যমন্ত্রী। সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুলেছিলেন রাহুল গান্ধী। ভ্যাকসিনের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।

এই প্রসঙ্গে রাহুলকে তোপ দাগতে গিয়ে হিমন্ত বিশ্বশর্মা উত্তরাখণ্ডের এক জনসভা থেকে বলেছিলেন, বিজেপি তো কোনও দিন প্রমাণ চায় না যে আপনি রাজীব গান্ধীর ছেলে কি না।

আর এহেন মন্তব্য ঘিরেই কার্যত হৈ হৈ কাণ্ড। দেশজুড়েই কার্যত সমালোচনার ঝড় ওঠে। অসমের মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের তীব্র সমালোচনা করেছে কংগ্রেসও। আর সেই তালিকাতে এবার যুক্ত হলেন কেসিআর-ও।

শনিবার রায়গিরিতে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে কেসিআর, মোদীকে উদ্দেশ্য করে বলেন, 'আমি দাবি জানাচ্ছি, আপনি ওনাকে বরখাস্ত করুন। একজন মুখ্যমন্ত্রী কি এভাবে কথা বলতে পারেন? এভাবে মজা করতে পারেন? আপনি কি মনে করেন এরপরও মানুষ চুপ করে থাকবে?'

শুধু তাই নয়, এই প্রসঙ্গে কেসিআরের আরও প্রশ্ন, 'এটাই কি বিজেপির সংস্কৃতি? এটাই হিন্দু ধর্ম আর ভারতীয় সংস্কৃতি?' তিনি বলেন, 'আমি একজন ভারতীয় হিসেবে লজ্জা বোধ করছি। এটা দেশের জন্য ভালো নয়।'

তাঁর কথায়, কেউ হাত জোড় করে চুপ করে বসে থাকবে না। একই ইস্যুতে এনএসএউআই- এর ন্যাশনাল সেক্রেটারি নীতিশ গৌরও ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁর মতে, অত্যন্ত অপমানজনক মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'এই মন্তব্যে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে ও ইন্দিরা গান্ধীকে অপমান করা হচ্ছে।'

একজন মুখ্যমন্ত্রীর পক্ষে এরকম মন্তব্য মানায় না বলেই উল্লেখ করেন তিনি। হিমন্ত বিশ্বশর্মার পদত্যাগ করা উচিৎ বলেই মনে করেন তিনি।

এই প্রসঙ্গে তিনি হিমন্ত বিশ্বশর্মা কেসিআর-কে পাল্টা জবাব দিয়ে বলেন, উনি রাহুল গান্ধী সম্পর্কে করা আমার মন্তব্য নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন, অথচ রাহুল গান্ধী যখন আমাদের দেশের সেনা সম্পর্কে মন্তব্য করেন, তখন কিছু বলেন না। গান্ধী পরিবারেরও বদলানো উচিৎ বলে মন্তব্য করেছেন বিশ্বশর্মা।

English summary
KCR asks Narendra Modi to sack Assam CM Himanta Biswa Sarma for his comment on Rahul Gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X