• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি যোগ সন্দেহে এনআইএ-র জালে কাশ্মীরের বর্ষীয়ান পিডিপি নেতা

  • |

গত কয়েক সপ্তাহজুড়েই গোটা উপত্যকাতেই রীতিমতো সক্রিয়তা বাড়িয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ। কাশ্মীরের বুকে বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী কর্মকাণ্ড ঠেকাতেই মাঠে নেমেছে এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এবার সেই এনআইএ-র জালে জম্মু-কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির নেতা ওয়াহিদ পারা।

জঙ্গি যোগে ধৃত ডিএসপি দেবিন্দরের সঙ্গে যোগসাজস ?

জঙ্গি যোগে ধৃত ডিএসপি দেবিন্দরের সঙ্গে যোগসাজস ?

এদিকে গত কয়েকদিন ধরেই জম্মু ও কাশ্মীর জেলা উন্নয়ন কাউন্সিল বা ডিডিসি-র নির্বচনী প্রচারে গোটা কাশ্মীর চষে বেড়াচ্ছিল এই বর্ষীয়ান পিডিপি নেতা। কিন্তু এমতাবস্থায় হিজবুল যোগে ধৃত ডিএসপি দেবিন্দরের সঙ্গে যোগসাজস থাকার অভিযোগেই ওয়াহিদ পারাকে গ্রেফতার করে এনআইএ তদন্তকারী অফিসারেরা। যা নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে কাশ্মীরের রাজ্য-রাজনীতিতে।

 কী ভাবে সামনে এল ওয়াহিদ পারার নাম ?

কী ভাবে সামনে এল ওয়াহিদ পারার নাম ?

এদিকে এনআইএ-র তরফে পারাকে জিজ্ঞাসাবাদের বিষয়টিও ইতিমধ্যে নিশ্চিত করা হয়েছে বলে খবর। দেবিন্দর সিং-নাভিদ বাবু মামলার সূত্র ধরেই তাকে জেরা করা হয় বলেও জানান এনআইএ-র এক শীর্ষ আধিকারিক। এই মামলায় আর এক অভিযুক্ত তথা প্রাক্তন বিজেপি নেতা তারিখ মীরকে জিজ্ঞাসাবাদের সময়েই প্রথম ওয়াহিদ পারার নাম সামনে আসে বলে জানা যাচ্ছে।

নাভিদ বাবু কেসে যোগসাজস রয়েছে বর্ষীয়ান পিডিপি নেতার

নাভিদ বাবু কেসে যোগসাজস রয়েছে বর্ষীয়ান পিডিপি নেতার

প্রসঙ্গত উল্লেখ্য হিজবুল মুজাহিদিন জঙ্গি নাভিদ বাবুকে অস্ত্র সরবরাহের অভিযোগে চলতি বছরের এপ্রিলেই তারিখ মীরকে গ্রেফতার করে এনআইএ। বর্তমানে সিআরপিসি-র ১৬০ নম্বর ধারা মোতাবেক ওয়াহিদকে সমনও পাঠিয়েছে এনআইএ। এমআইএ-র গোয়েন্দাদের সন্দেহ নাভিদ বাবু কেসেও রীতিমতো যোগসাজস রয়েছে এই বর্ষীয়ান পিডিপি নেতার।

বিজেপি বিরোধী প্রার্থীদের ঠেকাতেই মাঠে নেমেছে এনআই

বিজেপি বিরোধী প্রার্থীদের ঠেকাতেই মাঠে নেমেছে এনআই

এদিকে প্রথম দফা জিজ্ঞাসাবাদের খবর সামনে আসার পর মঙ্গলবার ফের ওয়াহিদ পারাকে ডেকে পাঠিয়েছে এনআইএ। এদিকে পারার জেরার কথা সামনে আসতে পিডিপি নেতৃত্বের পাশাপাশি জম্মু-কাশ্মীর প্রশাসনের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন গুপকার জোটের রাজনৈতিক দল গুলিই। তাদের অভিযোগ, আসন্ন ভোটে বিজেপি বিরোধী প্রার্থীদের ঠেকাতেই সমস্ত রকম চেষ্টা চালাচ্ছে প্রশাসন। হাতিয়ার করা হচ্ছে এনআইএকে। এদিকে গত কয়েকদিন ধরে গোটা উপত্যকাতেই ‘এনআইএ'-র আস্ফালন নিয়ে তোপ দাগতে দেখা যায় পিডিপি নেত্রী তথা কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে।

কলকাতা : ভূগর্ভে সুড়ঙ্গ খুড়তে পরামর্শদাতা নিয়োগ করছে হিডকো

কাটছে জট! প্রাথমিক পর্যায়ে ১ কোটি স্বাস্থ্যকর্মীদের টিকাকরণের লক্ষ্যমাত্রা কেন্দ্রের

English summary
Kashmir's veteran PDP leader nabbed by NIA on suspicion of militant involvement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X