India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নূপুর শর্মার শিরোচ্ছেদর দাওয়াই কাশ্মীরি ইউটিউবারে, চাপে পড়ে চাইলেন ক্ষমা

Google Oneindia Bengali News

দেশে বিদেশে নবী বিতর্কে জর্জরিত ভারত। এমন সময়ে বিতর্ক বাড়িয়েছে কাশ্মীর-ভিত্তিক ইউটিউবার ফয়সাল ওয়ানির ভিডিও। তিনি বিজেপি মুখপাত্র নূপুর শর্মার শিরশ্ছেদ করার কথা বলেন তাঁর ভিডিওয়। তবে চাপে পড়ে তিনি এবার ক্ষমা চেয়েছেন। নূপুর শর্মার শিরশ্ছেদ করার ভিডিও ভাইরাল হওয়ার পরে ব্যাপক খারাপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তাই ক্ষমা চেয়েছেন ওই ইউটিউবার।

 নূপুর শর্মার শিরোচ্ছেদর দাওয়াই কাশ্মীরি ইউটিউবারে, চাপে পরে চাইলেন ক্ষমা

ইউটিউবে পোস্ট করে ক্ষমাপ্রার্থী ইউটিউবার নিজেকে একজন সাধারণ মানুষ বলেছেন। ভিডিওতে ওয়ানি বলেছেন, "হ্যাঁ, আমি ভিডিওটি তৈরি করেছি কিন্তু আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিল না। আমি ভিডিওটি ডিলিট করে দিয়েছি এবং এতে কাউকে আঘাত করা হলে আমি ক্ষমাপ্রার্থী।"

ফয়সাল ওয়ানি ইউটিউবে ডিপ পেইন ফিটনেস নামে একটি ফিটনেস চ্যানেল চালান। এই সপ্তাহের শুরুতে তার চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে, ইউটিউবারকে খালি শরীরে এবং একটি তলোয়ার হাতে দেখা গেছে, যা তিনি নূপুর শর্মার একটি ছবির শিরচ্ছেদ করতে ব্যবহার করেছিলেন। গ্রাফিক ভিডিওটি এখন ওয়ানির চ্যানেল থেকে ডিলিট করে ফেলা হয়েছে।

ইউটিউবার বলেছেন যে তাকে তার মহিলাদের পোশাকের দোকান বন্ধ করতে হয়েছিল । তারপর তিনি খোলেন ইউটিউবের চ্যানেল। ভিডিও তৈরি ও এডিট করতে হয় তা শিখতে একটি কম্পিউটার কোর্স করতে দিল্লিতে গিয়েছিলেন।তিনি যোগ করেন, "আপনি আমার কাজ এবং আমি আসলে কি করি তা যাচাই করতে পারেন, আমি একজন মধ্যবিত্ত পরিবারের ছেলে।"

নূপুর শর্মা একটি টিভি সংবাদ বিতর্কের সময় নবী মহম্মদকে নিয়ে উত্তেজক মন্তব্য করার পর ঝড় উঠেছে দেশ জুড়ে। তার মন্তব্য ভারতের ঘরে ঘরে এবং অনেক ইসলামিক দেশে জনসাধারণের মধ্যে ক্ষোভ ও প্রতিবাদের জন্ম দিয়েছে।

বিজেপি শর্মাকে বরখাস্ত করে এবং একটি বিবৃতি জারি করে বলে যে এটি তাঁদের মতাদর্শের বিরুদ্ধে যা কোন সম্প্রদায় বা ধর্মকে অপমান করে বা অবমাননা করে" এবং যোগ করে যে "এই ধরনের লোক বা দর্শনকে তাঁরা প্রচার করে না"।

যদিও বিজেপি নেতার বক্তব্য নিয়ে ক্ষোভ অব্যাহত রয়েছে। শুক্রবারের নামাজের পরে বেশ কয়েকটি রাজ্যে বিক্ষোভ ছড়িয়ে পড়ে, হাজার হাজার লোক নবীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের নিন্দা করে এবং নূপুর শর্মার গ্রেপ্তারের দাবি জানায়।

ইসলাম ধর্মের প্রতিষ্ঠাতা মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের বিরোধিতায় রাস্তায় নেমেছে মুসলিম জনতা৷ সম্প্রতি একটি টিভি চ্যানেলের বিতর্কে সময় নবী মহম্মদকে নিয়ে মন্তব্য করেন বিজেপি মুখপাত্র নূপুর শর্মা (বর্তমানে বিজেপি থেকে বহিষ্কৃত)। বিতর্ক অনুষ্ঠানটিতে জ্ঞানব্যাপীতে শিবলিঙ্গ পাওয়া নিয়ে প্রতিপক্ষকে জবাব দিতে গিয়ে নবী মহম্মদের প্রসঙ্গ টানেন নূপুর। সপই বক্তব্য সামনে আসতেই দেশে ও বিদেশের ইসলামিস্ট রাষ্ট্রগুলিতে প্রতিবাদ শুরু হয়। শুক্রবার নমাজের পর দেশের একাধিক জায়গাতে এ নিয়ে বিক্ষোভ দেখাতে রাস্তায় নামেন মুসলিমরা৷

নূপুরের ক্ষমা চাওয়া বা বহিষ্কারে মিটছে না ক্ষোভ! নূপুর শর্মা ও আর এক বিজেপি নেতা জিন্দালকে ইতিমধ্যেই একজনকে বরখাস্ত ও অন্যজনকে পদ থেকে সরিয়ে শাস্তি দিয়েছে বিজেপি৷ নূপুর শর্মা তাঁর বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছে৷ কিন্তু বিক্ষোভকারীরা নূপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে, অনেক জায়গাতে বিক্ষোভ থেকে নূপুর শর্মার ফাঁসির দাবিও করা হচ্ছে৷

English summary
নূপুরের ক্ষমা চাওয়া বা বহিষ্কারে মিটছে না ক্ষোভ!
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X