• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কাশ্মীরিরা মনেই করেননা তাঁরা ভারতীয়', বিস্ফোরক ফারুক আবদুল্লাহ তুললেন চিনের প্রসঙ্গ

  • |

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ ফের একবার বিস্ফোরক। এক সাম্প্রতিক সক্ষাৎকারে তিনি কাশ্মীর প্রসঙ্গ মন্তব্য করতে গিয়ে ফের একবার বিতর্কের সূত্রপাত ঘটিয়েছেন।

 সাক্ষাৎকারে কী বলেছেন ফারুক?

সাক্ষাৎকারে কী বলেছেন ফারুক?

সাম্প্রতিক সাক্ষাৎকারে পারুক আবুল্লাহ জানান, কাশ্মীরিরা ভারতীয় হিসাবে নিজেদের মনে করেন না, আর চানও না য ভারতীয় হতে। একধাপ এগিয়ে ফারুক বলেন, এক্ষেত্রে চিনা আগ্রাসনও কাশ্মীরিদের কাছে কাম্য। সাংবাদিক করণ থাপরকে দেওয়া এক সাক্ষাৎকারে ফারুকের বক্তব্য মুহূর্তে শিরোনাম কেড়েছে।

আরও যা বলেন আবদুল্লা

আরও যা বলেন আবদুল্লা

সাক্ষাৎকারে মুখ খুলে ফারুক আবদুল্লাহ জানান, কাশ্মীরের মানুষ বর্তমান সরকারকে মেনে নিতে পারছে না। এরপরই তিনি বলেন, 'দেশভাগের সময় কাশ্মীরের মানুষের কাছে সহজ ছিল পাকিস্তানে চলে যাওয়া। কিন্তু তাঁরা যাননি। তাঁরা গান্ধীর ভারতকে বেছে নিয়েছিলেন। তাঁরা মোদীর ভারতকে চাননি।'

চিনকে নিয়ে বক্তব্য

চিনকে নিয়ে বক্তব্য

করণ থাপারকে দেওয়া সাক্ষাৎকারে ফারুক জানান, কাশ্মীরের যে কোনও মানুষের সঙ্গে কথা বললে বঝা যাবে যে চিনকে তাঁরা ভালো চোখে নিচ্ছেন।' তাঁরা বরং চাইবেন চিন ঢুকে পড়ুক ' এই বক্তব্য রাখেন ফারপক আবদুল্লাহ।

 পাকিস্তান সম্পর্কে মন্তব্য

পাকিস্তান সম্পর্কে মন্তব্য

সাক্ষাৎকারে ফারুক আবদুল্লাহ জানান, কাশ্মীরের মানুষ তাবলে পাকিস্তান যে যেতে চাইছেন তা নয়। তিনি জানান, 'সত্যি কথা বলতে মানুষ যা শুনতে চাননান তা আমি সৎ ভাবে বলছি। তবে এঁরা (কাশ্মীরিরা) পাকিস্তানেও যেতে চাইছেন না কারণ সমস্ত কিছুতেই মরচে পড়ে গিয়েছে।' তাঁর প্রশ্ন রাস্তায় যখন কেউ একে ৪৭ নিয়ে ঘোরে, তাহলে সেখানে কি আদৌ স্বাধীনতা থাকতে পারে?

English summary
Kashmiri's Dont feel they are indians says Farooq Abdullah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X