• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রক্তাক্ত কাশ্মীর, জঙ্গিদের গুলিতে নিহত কাশ্মীরি পণ্ডিত মহিলা, এনকাউন্টারে খতম দুই জঙ্গি

Google Oneindia Bengali News

আবারও জঙ্গি হামলায় রক্তাক্ত হয়ে উঠল জম্মু–কাশ্মীর। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার গোপালপোরা এলাকায় জঙ্গিদের গুলিতে আহত হন এক কাশ্মীরি পণ্ডিত মহিলা। গুরুতর জখম অবস্থায় তাঁকে হসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মৃত্যু হয়।

রক্তাক্ত কাশ্মীর, জঙ্গিদের গুলিতে নিহত কাশ্মীরি পণ্ডিত মহিলা, এনকাউন্টারে খতম দুই জঙ্গি

জানা গিয়েছে, ওই মহিলা স্কুল শিক্ষিকা এবং তিনি জম্মু বিভাগের সাম্বা এলাকার বাসিন্দা। হামলার জায়গায় দ্রুত সুরক্ষা বাহিনী গিয়ে পৌঁছেছে। কিছুদিন আগেই বুদগামে জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় কাশ্মীরের স্থানীয় অভিনেত্রী আমরীন ভাটের। আহত হয় তাঁর ১০ বছরের ভাইপো। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের জঙ্গি হামলার খবর পাওয়া গেল উপত্যকায়। জাতীয় কনফারেন্স নেতা ওমর আবদুল্লা এই ঘটনায় তাঁর শোকপ্রকাশ করেছেন এবং বলেছেন, '‌খুবই দুঃখজনক। নিরস্ত্র সাধারণ মানুষের ওপর টার্গেট করে হত্যা করার তালিকা ক্রমশঃ দীর্ঘ হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হলে বিশ্রাম নেবে না সরকারের মিথ্যা আশ্বাসবাণীর মতোই সমবেদনা ও সমালোচনার শব্দগুলিও ফাঁপা। মৃতের আত্মার শান্তি প্রার্থনা করছি।’‌

অন্যদিকে পুলিশ জানিয়েছে, মঙ্গলবার পুলওয়ামা জেলায় এনকাউন্টারে নিহত হয়েছে ২ জন স্থানীয় জঙ্গি। সুরক্ষা বাহিনীর সঙ্গে সংঘর্ষের সময় এনকাউন্টারে মারা যায় তারা। পুলিশ জানিয়েছে, সেনাদের জঙ্গি–বিরোধী অপরেশনে সোমবার রাত থেকেই পুলওয়ামা জেলার অবন্তীপোরা এলাকার রাজপোরায় সুরক্ষা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই চলতে থাকে। এই গুলির লড়াইয়ের সময় নিহত হয় দু’‌জন স্থানীয় জঙ্গি। ২টি একে রাইফেল ও অপরাধমূলক উপাদান এনকাউন্টারের জায়গা থেকে উদ্ধার হয়েছে।

কাশ্মীর জোনের আইজি বিজয় কুমার জানিয়েছেন যে সরকারি কর্মী সহ সাধারণ মানুষকে হত্যা করার সঙ্গে যুক্ত ছিল নিহত দুই জঙ্গি। নিহত জঙ্গিদের সনাক্ত করা গিয়েছে। তাদের নাম শাহিদ রাঠের, ত্রালের বাসিন্দা ও উমর ইউসুফ, যে সোপিয়ানের বাসিন্দা। অন্যান্য সন্ত্রাসমূলক অপরাধের পাশাপাশি জঙ্গি শাহিদ যুক্ত ছিল আরিপালের মহিলা এমএসটি শাকিলা এবং লুরগাম ত্রালের সরকারি কর্মী/‌পিওন জাভিদ আহমেদের হত্যার সঙ্গে। কিছুদিন আগেই সেনা বাহিন খতম করেছে দু’‌জন লস্কর–ই–তৈবার জঙ্গিদের। যারা কাশ্মীরি অভিনেত্রী আমরিন ভাটের হত্যার সঙ্গে জড়িত ছিল।

English summary
kashmiri pandit woman killed by terrorist 2 local militants killed in encounter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X