Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীর ভারতের অংশ মানতে নারাজ বিহারের শিক্ষা দফতর, ঘটনায় ব্যাপক শোরগোল

  • Posted By:
Subscribe to Oneindia News

বিহারের শিক্ষা দফতরের বিশেষজ্ঞদের মতে কাশ্মীর ভারতের অংশ নয়। একটি আলাদা রাষ্ট্র। ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য যে প্রশ্নপত্র তৈরি করা হয়েছে সেখানে প্রশ্ন করা হয়েছে 'চিন, নেপাল, ইংল্যান্ড, কাশ্মীর ও ভারত' এর অধিবাসীদের কী নামে ডাকা হয়?

কাশ্মীর ভারতের অংশ মানতে নারাজ বিহারের শিক্ষা দফতর

এই মাসের ৫ তারিখে সেই প্রশ্ন নিয়ে পরীক্ষা নেওয়াও হয়ে গিয়েছে। বিহারের সমস্ত স্কুলে এই প্রশ্ন চলে যায়। এবং শিক্ষকরা তা দেখে পরীক্ষাও নিয়েছেন। বিহারের শিক্ষা দফতরের একটি শাখা ও কেন্দ্রের সর্ব শিক্ষা অভিযান যৌথভাবে এই পরীক্ষা নিয়েছে।

মঙ্গলবার পরীক্ষা চলাকালীন কোনও শিক্ষক নয়, এক ছাত্রের চোখে ভুল ধরা পড়ে। সে বৈশালী জেলার বাসিন্দা। তা নিয়ে বৈশালীর জেলা শিক্ষা আধিকারিককে প্রশ্ন করা হলে তিনি জানান, তিনি ছুটিতে ছিলেন ও সবে কাজ শুরু করেছেন। তিনি কিছু জানেন না। ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।

তবে বিহার শিক্ষা দফতরের তরফে ভুপ স্বীকার করা হয়েছে। প্রেম চন্দ্র নামে এ আধিকারিক বলেছেন, ছাপার ভুলে এমনটা হয়েছে। জানানো হয়েছে, বিভিন্ন জায়গায় আলাদা ভাবে এই প্রশ্নপত্র ছাপা হয়েছে। এখন প্রশ্ন হল, আলাদা জায়গায় আলাদা লোকের হাতে প্রশ্নপত্র ছাপা হলেও তা কারও চোখে কেন ধরা পড়ল না, সেই প্রশ্নের জবাব অবশ্য পাওয়া যায়নি।

English summary
Kashmir is not in India, a seperate country, says Bihar questions paper
Please Wait while comments are loading...