• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিদাম্বরম পুত্রকে শিনা বোরা হত্যাকাণ্ডে ধৃত ইন্দ্রাণী মুখার্জির সামনে বসিয়ে জেরা

দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরমকে নিয়ে যাওয়া হয়েছে মুম্বইয়ের বাইকুল্লা জেলে। সেখানে তাঁকে আলাদা ভাবে ইন্দ্রাণী মুখার্জি এবং পিটার মুখার্জির সামনে বসিয়ে জেরা করে সিবিআই। জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিও রেকর্ডিংও করা হয়।

চিদাম্বরম পুত্রকে শিনা বোরা হত্যাকাণ্ডে ধৃত ইন্দ্রাণী মুখার্জির সামনে বসিয়ে জেরা

আইএনএক্স মিডিয়া গ্রুপ-এর প্রাক্তন কর্ত্রী ইন্দ্রাণী মুখার্জি বিচারকের সামনে দেওয়া জবানবন্দিতে অভিযোগ করেছিলেন, সিনিয়র কংগ্রেস নেতা পি চিদাম্বরমের ৪৬ বছরের পুত্র বাবার প্রভাব খাটানোর জন্য ঘুষ চেয়েছিলেন। তাঁদের সংস্থায় করা বিনিয়োগকে নিয়মিতকরণ করতে এই ঘুষ চাওয়া হয়েছিল বলে অভিযোগ।

ইন্দ্রাণী মুখার্জির কন্যা শিনা বোরাকে হত্যার অভিযোগে ২০১৫ সাল থেকে জেলেই রয়েছেন ইন্দ্রাণী মুখার্জি এবং পিটার মুখার্জি। এই খুনের ঘটনার তদন্তও সিবিআই-এর হাতে রয়েছে।

কার্তি চিদাম্বরম ইন্দ্রাণী এবং পিটার মুখার্জির দেওয়া ঘুষ নিয়ে অভিযোগ অস্বীকার করেছেন। কার্তি বলেছেন, এমন একটি ঘটনায় তাঁকে অভিযুক্ত করা হচ্ছে, যে ঘটনাটি ঘটেছে ১০ বছর আগে। আর যাঁরা অভিযোগ করছেন তাঁরাও খুনের ঘটনায় অভিযুক্ত।

রবিবার সকালে সিবিআই আধিকারিকরা কার্তি চিদাম্বরমকে দিল্লি থেকে বাইকুল্লা কারাগারে নিয়ে যান। যেখানে ২০১৫ থেকে খুনের অভিযোগে বন্দি রয়েছেন ইন্দ্রাণী মুখার্জি। সিবিআই সূত্রে জানা গিয়েছে, কার্তি চিদাম্বরমকে পরে আর্থার রোড জেলে নিয়ে যাওয়া হবে। যেখানে বন্দি রয়েছেন পিটার মুখার্জি।

সূত্রের খবর, বাইকুল্লা মহিলা জেল চত্বরে কার্তিকে নিয়ে যান সিবিআই আধিকারিকরা। সেখানকারই একটি ঘরে ছয় সিবিআই আধিকারিকের সামনেই কার্তি ও ইন্দ্রাণীর জিজ্ঞাসাবাদ চলে। সেখানে জেলের কোনও আধিকারিককে থাকার অনুমতি দেওয়া হয়নি।

এর আগে ইন্দ্রাণী ও পিটার মুখার্জি ইডিকে জানিয়েছিলেন, কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন নর্থ ব্লকে পি চিদাম্বরমের অফিসে গিয়েছিলেন তাঁরা। সেখানেই বিদেশি বিনিয়োগ নিয়ে কথা হয়েছিল। ইন্দ্রাণী ও পিটার মুখার্জির অভিযোগ, সেখানেই তাদের দুজনকে তাঁর ছেলের ব্যবসায় সাহায্য করার জন্য বলা হয়েছিল।

যদিও, পি চিদাম্বরমের পুত্র কার্তি সব অভিযোগক অস্বীকার করেছেন। বিষয়টি রাজনৈতিক উদ্দেশ প্রণোদিত বলেও দাবি করেছিলেন তিনি।

সিবিআই-এর তরফে কার্তির দুসপ্তাহের হেফাজত চাওয়া হলেও, তাঁকে মঙ্গলবার পর্যন্ত হেফাজতের নির্দেশ দেয়। গত বুধবার চেন্নাই বিমানবন্দর থেকে গ্রেফতার করে কার্তিকে দিল্লি নিয়ে যায় সিবিআই।

English summary
Karti Chidambaram, Indrani Mukherjea face off in Mumbai Byculla jail on charges of corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X