• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিবিআই, ইডি চাল চালার আগে দান চেলে দিলেন কার্তি চিদম্বরম, কী বলল আদালত

শুক্রবারই আইএনএক্স মামলায় জামিন পেয়েছিলেন। এবার এয়ারসেল-ম্য়াক্সিসকাণ্ডেও আগাম জামিন পেয়ে গেলেন কার্তি চিদম্বরম। দিল্লি আদালত তাঁকে এই আগাম জামিন মঞ্জুর করেছে। সেই সঙ্গে কার্তির আগাম জামিনের আবেদনের প্রেক্ষিতে সিবিআই ও ইডি-কে তাদের অবস্থান জানাতে ৩ সপ্তাহ সময় দিয়েছেন স্পেশাল বিচারপতি ও পি সাইনি। এর মানে কার্তি আগাম জামিন পাওয়া নিয়ে সিবিআই ও ইডি-কে ১৬ এপ্রিলের মধ্যে আদালতকে উত্তর দিতে হবে।

কার্তির এই চালে মাত সিবিআই, ইডি

আদালত জানিয়েছে আগাম জামিনে থাকা কার্তি এই মুহূর্তে দেশ ছাড়তে পারবেন না। তবে, বিদেশে যেতে হলে আদালতের কাছে এর জন্য আবেদন করতে পারবেন তিনি। সেইসঙ্গে সমন পেলেই তদন্তকারী সংস্থার অফিসারের সামনে তাঁকে হাজিরাও নির্দেশ দিয়েছে আদালত।

এয়ারসেল-ম্য়াক্সিক্সকাণ্ডে অন্যতম তদন্তকারী সংস্থা সিবিআই-এর বিরুদ্ধে এদিন কার্তির হয়ে সওয়াল করেন আইনজীবী কপিল সিব্বল। অন্যদিকে, এই একই ঘটনায় অপর তদন্তকারী সংস্থা ইডি-র বিরুদ্ধে সওয়াল করেন আইনজীবী গোপাল সুব্রহ্মণিয়াম।

দুই আইনজীবী-ই তদন্তকারী সংস্থার তদন্তের পদ্ধতি এবং এখন পর্যন্ত তাদের জমা করা তথ্য সম্পর্কে প্রশ্ন তোলেন। সেইসঙ্গে কপিল সিব্বল ও গোপাল সুব্রহ্মণিয়াম জানান, তদন্তের স্বার্থে সবসময়ই সহযোগিতা করতে রাজি আছেন কার্তি। এমনকী, তিনি দেশে ছেড়ে পালিয়েও যাবেন না বা তথ্য লোপাটের চেষ্টা করেছেন এমন প্রমাণ কেউ এখন পর্যন্ত করতে পারেনি বলেও দুই আইনজীবী আদালতকে জানান।

শুক্রবারই আইএনএক্স মামলায় জামিন পান কার্তি। এরপরই তিনি এয়ারসেল-ম্যাক্সিসকাণ্ডে আগাম জামিনের আবেদন করেন। এদিন আদালতে শুনানির সময় কার্তির বাবা পি চিদম্বরম এবং মা আইনজীবী নলিনী চিদম্বরমও উপস্থিত ছিলেন।

English summary
Karti Chidambaram has got another relief on Saturday that the Delhi Court has granted his anticipatory bail in an another case.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X