• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্ণাটকে গোটা লেকের জল বদলে ফেলল গ্রামবাসীরা! কারণ শুনলে ছিঃ ছিঃ করবেন

কর্ণাটকের রাজধানী শহর বেঙ্গালুরু শিক্ষায় ও জীবনযাত্রায় দেশের অন্য অনেক শহরকে ছাপিয়ে গেলেও সেরাজ্যের গ্রাম বাংলায় যে এখনও অশিক্ষার শিকড় গভীরে ঢুকে রয়েছে তার ফের প্রমাণ মিলল। কর্ণাটকের ধারওয়াড় জেলার মোরাব গ্রামে যে ঘটনা ঘটল তা একুশ শতকে এসে কল্পনা করা যায় না।

গোটা লেকের জল বদলাল গ্রামবাসীরা! কারণ শুনলে ছিঃ ছিঃ করবেন

গ্রামের জাগিরদার সরোবরের জল পুরোটাই বদলে ফেলল গ্রামবাসীরা। যা গ্রামের পানীয় জলের একমাত্র উতস ছিল। কারণটাও বেশ অদ্ভূত। এই সরোবরের জলে এক মহিলার দেহ উদ্ধার হয়েছে। তিনি এইচআইভি আক্রান্ত ছিলেন বলে ধারণা গ্রামবাসীদের।

তাঁর দেহ সরোবরের জলে উদ্ধার হওয়ায় সেই জল থেকে ফের সংক্রমণের ভয়ে বিশাল সরোবরের জলই পাল্টে ফেলা হল।

গ্রামবাসীদের দাবি, বছর ৩৬ এর এক মহিলার দেহ উদ্ধার হয়। মাছে ঠুকরে দেহ অনেক জায়গায় খেয়ে ফেলেছিল। যার ফলে সকলে ভয় পেয়ে সিদ্ধান্ত নেয় লেকের জল পাল্টে ফেলা হবে।

নিজেদের সিদ্ধান্তের স্বপক্ষে যুক্তি দিয়ে এক গ্রামবাসী বলেছেন, গতবছরে এক যুবক এই লেকের জলে ডুবে মারা গিয়েছিল। তবে তখন জল পাল্টে ফেলা হয়নি। এবার সংক্রমণের ভয় রয়েছে বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পঞ্চায়েত উন্নয়ন আধিকারিক জানিয়েছেন, পঞ্চায়েতের সদস্যরা অনেক করে গ্রামবাসীদের বুঝিয়েছেন। তবে তাঁরা মানতে চাননি। নিজেরাই পাইপ দিয়ে লেকের জল ছেঁচে ফেলার কাজে হাত লাগিয়েছেন।

English summary
Karnataka village residents drain lake after 'HIV' woman drowns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X