• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা থেকে এই রাজ্যে গেলেই করাতে হবে করোনা পরীক্ষা! বাধ্যতামূলক ভাবে খসবে ৬৫০ টাকা

দেশের কয়েকটি রাজ্যে ব্যাপক হারে ছড়িয়েছে কোরোনা সংক্রমণ। এই সমস্ত রাজ্য থেকে যাঁরা কর্নাটকে আসবেন তাঁদের জন্য বেসরকারি ল্যাবরেটরিতে ৬৫০ টাকায় করোনা পরীক্ষার ব্যবস্থা করল সেখানকার সরকার। তালিকায় রয়েছে বাংলাও। বাংলা থেকে কর্নাটকে পা রাখলেই এবার আপনাকে ৬৫০ টাকা নিয়ে করোনা পরীক্ষা করাতে হবে।

কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কমিশনারের বক্তব্য

কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কমিশনারের বক্তব্য

এই বিষয়ে কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কমিশনার পঙ্কজকুমার পান্ডে বলেন, 'করোনা সংক্রমণ কমাতে কিছু নির্দিষ্ট যাত্রীর পরীক্ষার করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বেসরকারি ল্যাবরেটরির যে কার্যক্ষমতা রয়েছে তা এই কাজে সর্বাধিক মাত্রায় ব্যবহার করা হবে। প্রত্যেক যাত্রীর থেকে এই কোরোনা পরীক্ষার জন্য ৬৫০ টাকা করে নেওয়া হবে।'

সমস্ত আন্তর্জাতিক ও অন্তর্দেশীয় বিমান যাত্রীকে করাতে হবে পরীক্ষা

সমস্ত আন্তর্জাতিক ও অন্তর্দেশীয় বিমান যাত্রীকে করাতে হবে পরীক্ষা

সমস্ত আন্তর্জাতিক ও অন্তর্দেশীয় বিমান যাত্রীকে বেঙ্গালুরুর নির্ধারিত ল্যাবরেটরি থেকে পরীক্ষা করাতে হবে। আর অন্তর্দেশীয় ট্রেন যাত্রীদের জন্য ছয়টি ল্যাবরেটরি নির্ধারণ করা হয়েছে। তাঁরা এই ল্যাবরেটরিগুলির মধ্যে যে কোনও একটি থেকে পরীক্ষা করাতে পারেন।

কোনও যাত্রীর রিপোর্টে করোনা পজিটিভ এলে কী হবে?

কোনও যাত্রীর রিপোর্টে করোনা পজিটিভ এলে কী হবে?

পঙ্কজকুমার পান্ডে বলেন, 'বিমান ও রেল কর্তৃপক্ষ সোয়াবের নমুনার জন্য কিয়স্ক তৈরি করতে বিনামূল্যে জায়গা দেবে।' কোনও যাত্রীর রিপোর্টে যদি করোনা পজিটিভ আসে তাহলে তৎক্ষণাৎ জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিসার অথবা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

আরটি-পিসিআর প্রক্রিয়ায় পরীক্ষা

আরটি-পিসিআর প্রক্রিয়ায় পরীক্ষা

নমুনা সংগ্রহ করে ২৪ ঘণ্টার মধ্যে আরটি-পিসিআর প্রক্রিয়ায় তা পরীক্ষা করার বেসরকারি ল্যাবরেটরিগুলির কার্যক্ষমতা ও প্রস্তুতি পর্যালোচনার জন্য ইতিমধ্যে বৈঠক করেছে কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। এই কাজে সম্মতি জানিয়েছে বেসরকারি ল্যাবরেটরিগুলি।

আইসিএমআর-এর অনুমোদিত বেসরকারি ল্যাবরেটরিগুলিতে হবে টেস্ট

আইসিএমআর-এর অনুমোদিত বেসরকারি ল্যাবরেটরিগুলিতে হবে টেস্ট

আইসিএমআর-এর অনুমোদিত বেসরকারি ল্যাবরেটরিগুলিকে যাত্রীদের সঙ্গে সংযুক্ত করতে বলে কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কমিশনার পঙ্কজকুমার ২৯ টি জেলার ডেপুটি কমিশনারকে নির্দেশ দিয়েছেন। যেহেতু কর্নাটকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা সীমিত, তাই সেখানকার সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। পঙ্কজকুমার বলেন, 'করোনা সংক্রমণ যে রাজ্যগুলিতে বেশি সেখান থেকে ফেরা যাত্রীদের হোটেলে বা লজে সাতদিনের জন্য কোয়ারানটিনে রাখা সম্ভব নয়। এই কারণেই পূর্ব ও উত্তর-পূর্ব ভারতে বাড়ি রয়েছে এমন একাধিক শ্রমিক রওনা দিয়েছেন।'

চিনের সঙ্গে সীমান্ত বিবাদ নিয়ে মুখ খুললেন রাজনাথ সিং! ভারতের তরফে দেওয়া হল কোন বার্তা?

English summary
karnataka to make coronavirus test for rs 650 compulsory for people entering state from east india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X