• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের প্রকোপ, এক সপ্তাহের জন্য কর্নাটকে বন্ধ বিশ্ববিদ্যালয়, স্কুল–শপিং মল

Google Oneindia Bengali News

করোনা ভাইরাস প্রকোপের ফলে কর্নাটকে একসপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হল সব বিশ্ববিদ্যালয়, শপিং মল ও ক্লাব। রাজ্যের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা জানিয়েছেন, প্রয়োজন ছাড়া কেউ ভ্রমণ করবেন না।

কর্নাটকে সব বন্ধ এক সপ্তাহের জন্য

কর্নাটকে সব বন্ধ এক সপ্তাহের জন্য

মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা বলেন, ‘‌সব মল, সিনেমা হল, পাবস, বিয়ের অনুষ্ঠান এবং অন্য সব বড় ধরনের একত্রিত হওয়ার অনুষ্ঠানগুলি কর্নাটকে এক সপ্তাহের জন্য নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।'‌ এই পদক্ষেপের আগে উত্তরপ্রদেশ সরকার ঘোষণা করেছেন যে রাজ্যের সব স্কুল, কলেজ রাজ্যে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হবে। এই সিদ্ধান্ত নেওয়ার আগে কর্নাটক সরকার শুক্রবার চিকিৎসক ও অন্য স্বাস্থ্য কর্মীদের জানিয়েছেন যে সরকারি ছুটিতেও যেন তাঁরা কাজ করেন, কারণ রাজ্যে এই সংক্রমক রোগ বেড়ে গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের সব ছুটি, সপ্তাহের শেষে ছুটি বাতিল করে দেওয়া হয়েছে। সরকার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে করোনা ভাইরাস প্রসারণ নিয়ন্ত্রণের জন্য কিছু জরুরি ব্যবস্থা নেওয়া হচ্ছে রাজ্যের কয়েকটি অংশে। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‌ফলাফলকে লক্ষ্যভিত্তিক পদ্ধতিতে পরিচালনার জন্য স্বাস্থ্য বিভাগের অধীনে থাকা হাসপাতালের চিকিৎসক, অফিসের কর্মী, প্যারামেডিক্যাল কর্মী এবং অন্যান্য স্থায়ী ও চুক্তিবদ্ধ কর্মীদের সকল সরকারী ছুটিতে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।'‌

কর্নাটকে প্রথম মৃত্যু কোভিড–১৯–এ

কর্নাটকে প্রথম মৃত্যু কোভিড–১৯–এ

কর্নাটকের কালাবুরাগিতে এক ৭৬ বছরের বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরই নড়েচড়ে বসে রাজ্য সরকার। এটা কোভিড-১৯•এ ভারতে প্রথম মৃত্যু। এরপর থেকেই কালাবুরাগির ৪৬ জনকে ঘরে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। ৪৬ জনের মধ্যে ৩১ জন উচ্চ ঝুঁকির বিভাগে রয়েছেন। তাঁদের ইএসআইসি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। মৃত ব্যক্তির চারজন পরিবারের সদস্যের শরীরে ফ্লু-এর উপসর্গ দেখা গিয়েছে এবং তাদের নমুনা বেঙ্গালুরুতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বেঙ্গালুরুতে পাঁচজন আক্রান্ত

বেঙ্গালুরুতে পাঁচজন আক্রান্ত

শুক্রবারই গুগলের এক কর্মী আক্রান্ত হন কোভিড-১৯-এ। বেঙ্গালুরুতে এ নিয়ে পাঁচজনের শরীরে এই সংক্রমকের দেখা মিলেছে। ভারতে মোট সংখ্যা ৭৫। এই করোনা ভাইরাসের আতঙ্কের জেরে ভারতীয় সেনা তাদের নিয়োগ আপাতত স্থগিত রেখেছে।

English summary
karnataka shuts school univercity shopping mall amid coronavirus outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X