• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতে শান্তিতেই বাস করছি! হিজাব বিতর্কে আলকায়দা প্রধানের প্রশংসায় প্রতিক্রিয়া কর্নাটকের মুসকানের বাবার

  • |
Google Oneindia Bengali News

হিজাব (hijab) বিতর্কে আল কায়দা (al queda) প্রধান জাওয়াহিরির মন্তব্য থেকে নিজেকে দূরে সরিয়ে নিলেন কর্নাটকের (karnataka) পরিচিত মুখ মুসকান খানের (muskan khan) বাবা। প্রসঙ্গত আল কায়দা প্রধান জাওয়াহিরির একটি ভিডিও প্রকাশিত হয়েছে। সেখানে সে মুসকানের প্রশংসা করেছে। এব্যাপারে মুসকানের বাবা মহম্মদ হোসেন খান বলেছেন, তাঁরা ভারতে শান্তিতেই বসবাস করছেন।

মুসকানের প্রতিবাদ

মুসকানের প্রতিবাদ

ফেব্রুয়ারি দ্বিতীয় সপ্তাহে হিজাব নিয়ে কর্নাটকের ছাত্রী মুসকানের প্রতিবাদ সকলের নজর কাড়ে। কলেজে ঢোকার সময় তাঁকে লক্ষ্য করে গেরুয়া কাপড় হাতে রাখা বেশ কিছু যুবক জয় শ্রীরাম স্লোগান দেয়। পাল্টা মুসকান আল্লাহ আকবর স্লোগান দেয়। পরে কলেজ কর্তৃপক্ষ মুসকানকে কলেজের ভিতরে নিয়ে যায়। কলেজে হিজাব পরে ঢোকা যাবে না, নির্দেশ দেওয়ার পরে যারা প্রতিবাদ শুরু করেছিলেন, তাঁদের মধ্যে মুসকান অন্যতম।

মুসকানের প্রশংসায় জাওয়াহিরি

মুসকানের প্রশংসায় জাওয়াহিরি

আরবি ভাষায় আল কায়দা প্রধান জাওয়াহিরির একটি ভিডিও প্রকাশিত হয়েছে। যেখানে মুসকানকে মুজাহিদ বোন বলে উল্লেখ করা হয়েছে। হিজাবের নিয়ে প্রতিবাদকে সাহসী বলেও বলা হয়েছে। হিন্দু ভারত এবং সেখানকার গণতন্ত্র নিয়ে কটাক্ষ করে জাওয়াহিরি বলেছে, ওই প্রতিবাদের জন্য আল্লাহ যেন তাকে পুরস্কৃত করে। অন্যদিকে এই ভিডিও প্রকাশের মাধ্যমে আমেরিকার হামলায় জাওয়াহিরির মৃত্যু নিয়ে সব জল্পনার অবসান হয়েছে।

ভারতে শান্তিতেই বসবাস করছি

ভারতে শান্তিতেই বসবাস করছি

এব্যাপারে প্রশ্ন করা হলে মুসকানের বাবা মহম্মদ হোসেন খান বলেন, এই ভিডি সম্পর্কে বিশেষ কিছু জানেন না। এছাড়াও ওই ব্যক্তির পরিচয়ও তিনি জানেন না বলে জানিয়েছেন। এই ভিডিওর মাধ্যমেই ওই ব্যক্তিকে প্রথম দেখা বলে দাবি করেছেন মুসকানের বাবা। তিনি আরও বলছেন, ভারতে সবাই ভালবাসার সঙ্গে বসবাস করছেন। এছাড়াও ভাইয়ের মতো বিশ্বাসও রয়েছে। সেই কারণে তিনি চান না, কেউ বিষয়টি নিয়ে মন্তব্য করুন। মুসলিমদের মধ্যে বিভেদ তৈরির চেষ্টার ধারনাও ভুল বলেও মন্তব্য করেছেন তিনি। মহম্মদ হোসেন খান বলেছেন, জাওয়াহিরি যা বলেছএন তা ভুল, মুসকান ছাত্র, সে আরও পড়তে চায়।

তদন্ত শুরু করার আহ্বান

তদন্ত শুরু করার আহ্বান

অনেকেই জাওয়াহিরির ভিডিও নিয়ে তদন্তের দাবি করেছেন। এব্যাপারে মহম্মদ হোসেন খান বলেন, এই ধরনের ঘটনা তাঁদের পরিবারের শান্তি বিঘ্নিত করছে। পুলিশ এবং রাজ্য সরকার যেন এব্যাপারে তদন্ত করে দেখে, বলেছেন মুসকানের বাবা।
তবে জাওয়াহিরির ভিডিও নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, ঘটনার পিছনে অদৃশ্য কোনও হাত রয়েছে। তিনি বলেছেন, স্বরাষ্ট্র এবং পুলিশ বিভাগের কর্মীরা বিষয়টির ওপরে নজর রাখছেন।

মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে হুমকি চিঠি! 'যোগ্য বেকার যুবকদের' জঙ্গি গোষ্ঠীর পরিচিতি নিয়ে প্রশ্নমেঘালয়ের মুখ্যমন্ত্রীকে হুমকি চিঠি! 'যোগ্য বেকার যুবকদের' জঙ্গি গোষ্ঠীর পরিচিতি নিয়ে প্রশ্ন

English summary
Karnataka's Muskan Khan's father reacts on Al queda Chief's comments on Hijab controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X