• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কড়া টক্কর কর্ণাটকে, পিছিয়ে পড়েও বিজেপিকে তাড়া কংগ্রেসের! 'ট্রাম্প কার্ড' জেডিএস-এর হাতে

কর্ণাটকে সদ্য অনুষ্ঠিত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি-কংগ্রেসের টক্কর দেখল দেশ। এই রেষারেষির মাঝেই জেডিএস সেরাজ্যে তৃতীয় স্থানে রয়েছে জেডিএস। সেই রাজ্যের ২২৮টি তালুকে জুড়ে ৫,৭২৮টি গ্রাম পঞ্চায়েতের ৮২,১১৬ টি আসনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। পঞ্চায়েত নির্বাচনে ৮১ শতাংশ ভোট পড়ে।

দুই দফায় নির্বাচন হয়

দুই দফায় নির্বাচন হয়

২২ আর ২৭ ডিসেম্বর দুই দফায় নির্বাচন হয় সেখানে প্রথম দফায় ৮০ শতাংশ ভোট পড়ে, এবং রবিবার দ্বিতীয় দফায় ৮০.৭১ শতাংশ ভোট পড়ে। এদিকে দলীয় ব্যানারে হয়নি পঞ্চায়েত নির্বাচন। ফলত কর্নাটকে গ্রামীন ভোটের ফল প্রকাশ হওয়া শুরু হতেই জয়ের দাবি করতে থাকল শাসক বিজেপি ও দুই বিরোধী দল কংগ্রেস ও জেডিএস।

কোন দলের ঝুলিতে কটি আসন?

কোন দলের ঝুলিতে কটি আসন?

ইভিএম নয়, বিদার ছাড়া সব জেলায় ব্যালট পেপারে ভোট হয়েছে। তাই ফল আসতে গভীর রাত হয়ে যায়। আগেই আট হাজার আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফলাফল ঘোষিত হয়েছে। বাকি ৮২৬১৬ আসনের মধ্যে বিজেপি সমর্থিতরা জিতেছেন ২৯ হাজার ৪৭৮টি আসনে। কংগ্রেস জিতেছে ২৪ হাজার ৫৬০টি আসনে। ডেডিএস পেল ১৫ হাজার ৯১৫টি আসন।

বহু বোর্ডেই ট্রাম্প কার্ড হতে চলেছে জেডিএস

বহু বোর্ডেই ট্রাম্প কার্ড হতে চলেছে জেডিএস

যা পরিস্থিতি তাতে বহু বোর্ডেই ট্রাম্প কার্ড হতে চলেছে জেডিএস। এদিকে নিজের দলের জয় ঘোষণা করে কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বলেন যে গ্রামীন ভারত ফের তাঁর দলের ওপর আস্থা রেখেছে। কংগ্রেসের অভিযোগ, বিজেপি ভয় ও অর্থ দেখিয়ে তাঁদের জয়ী প্রার্থীদের দলে টানতে চাইছে।

বিজেপি সমর্থিত ৬০ শতাংশ প্রার্থী এই নির্বাচনে জিতেছে!

বিজেপি সমর্থিত ৬০ শতাংশ প্রার্থী এই নির্বাচনে জিতেছে!

এদিকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা বলেন, 'বিজেপি সমর্থিত ৬০ শতাংশ প্রার্থী এই নির্বাচনে জিতেছে।' ফলাফল বলছে, সবচেয়ে আগে বিজেপি, একটু পিছিয়ে কংগ্রেস। তবে জেডিএস অনেকটা পিছিয়ে থাকলেও বোর্ড গঠনের চাবিকাঠি থাকল তাদেরই হাতে।

English summary
Karnataka Panchayat Election saw BJP, Congress tussle with BJP leading as JDS placed third
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X