• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিয়ের জন্য ধর্মান্তকরণ নিষেধ, আইন প্রণয়ন করবে কর্নাটক সরকার, জানালেন মন্ত্রী

দেশে ফের আরও একবার '‌লাভ জিহাদ’‌ নিয়ে সরব হতে দেখা যাচ্ছে বহু রাজনৈতিক নেতাদের। সম্প্রতি কর্নাটকের পর্যটন মন্ত্রী ও বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক সি টি রবি জানিয়েছেন যে রাজ্যে বিবাহের নামে ধর্মান্তকরণ করার পদ্ধতি নিষেধাজ্ঞার জন্য আইন কার্যকর করা হবে। তিনি কড়াভাবে এও জানিয়েছেন, জিহাদিরা যদি রাজ্যের নারীদের মর্যাদা হানি করে তবে সরকার চুপ করে বসে থাকবে না।

বিয়ের জন্য ধর্মান্তকরণ নিষেধ, আইন প্রণয়ন করবে কর্নাটক সরকার, জানালেন মন্ত্রী

এর আগে এলাহাবাদ হাইকোর্ট জানিয়েছিল যে বিয়ের উদ্দেশ্যে ধর্ম গ্রহণ করা অবৈধ, এরপরই বিজেপি নেতা এই বিবৃতি দেন। এর আগে বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশ, হরিয়ানা ও মধ্যপ্রদেশ ঘোষণা করেছিল যে '‌লাভ জিহাদ’‌–এর বিরুদ্ধে আইন প্রণয়ন করাই তাদের একমাত্র উদ্দেশ্য। সি টি রবি মঙ্গলবার টুইট করে বলেন, '‌এলাহাবাদ হাইকোর্টের নির্দেশকে সামনে রেখে, বিয়ের নামে ধর্মান্তকরণের পদ্ধতি নিষেধাজ্ঞার জন্য আইন নিয়ে আসবে কর্নাটক সরকার। আমাদের বোনেদের মর্যাদা হানি করবে জিহাদিরা তা দেখে আমরা চুপ করে থাকব না।’‌ তিনি এও জানিয়েছেন যে ধর্মান্তকরণের সঙ্গে যারা যুক্ত থাকবে তাদের কঠোর শাস্তির মুখে পড়তে হবে।

প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর এলাহাবাদ হাইকোর্ট তার আদেশে বলে যে বিয়ের উদ্দেশ্যে ধর্ম গ্রহণ বৈধ নয়। হাইকোর্টে উত্তরপ্রদেশের সদ্য বিবাহিত এক দম্পতি তাদের আবেদনে জানিয়েছিল যে আদালত যেন পুলিশকে নির্দেশ দেয় যাতে মহিলার বাবা কোনওভাবেই তাঁদের বিবাহিত জীবনে হস্তক্ষেপ না করে। এই আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। আবেদনে বলা হয়েছিল যে এ বছরের জুলাই মাসে ওই দম্পতি বিয়ে করেন, কিন্তু মহিলার পরিবার ক্রমাগত তাঁদের বৈবাহিক জীবনে হস্তক্ষেপ করছিল।

কলকাতাঃ রাজ্যে ব্যাপক প্রশাসনিক রদবদল, ৭ জেলাশাসকের বদলির নির্দেশ নবান্নে

বাজি পোড়ানো নিয়ে কি রাজস্থানের পথে হাঁটবে রাজ্য, কী নির্দেশিকা জানালেন মুখ্যসচিব

English summary
law banning religious conversions for the sake of marriage will be enacted in Karnataka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X