• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয় ধরাচ্ছে ব্রিটেনের নয়া করোনা স্ট্রেন! ফের কর্নাটকে জারি নাইট কার্ফু

  • |

ব্রিটেনের নয়া করোনা স্ট্রেনের আগমণের হাত ধরে গোটা দেশে ক্রমেই বাড়ছে করোনা উদ্বেগ। এদিকে নয়া করোনার চোখ রাঙানি শুরু হতেই গোটা ব্রিটেনে জারি হয়েছে লকডাউন। লকডাউন জারি হয়েছে ভুটানেও। এমতাবস্থায় করোনা কাঁটায় তটস্থ ভারতের একাধিক রাজ্য। বছর শেষের আগেই করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে ফের নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নিল কর্নাটক সরকার।

ভয় ধরাচ্ছে ব্রিটেনের নয়া করোনা স্ট্রেন! ফের কর্নাটকে জারি নাইট কার্ফু

২৪ ডিসেম্বর থেকেই কার্যকর হচ্ছে এই নয়া সিদ্ধান্ত। চলবে আগামী ২ জানুয়ারী পর্যন্ত। বুধবার এমনটাই জানিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী। বুধবার থেকে শুরু হয়ে আগামী প্রায় ১০ দিন রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত চলবে এই নাইট কার্ফু। ব্রিটেনের নয়া করোনা স্ট্রেনের প্রাদুর্ভাবের জেরেই এই নয়া সিদ্ধান্তের পথে হেঁটেছে কর্নাটকন সরকার, এমনটাই জানান কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ কে সুধাকর। করোনাবিধির ফাঁক ফোকর গলে কর্নাটকের মনাটিতে কোনোভাবেই এই নতুন অভিযোজিত করোনা আসর জমাতে না পারে তা ঠেকাতে বদ্ধ পরিকর কর্নাটক সরকার। তাই আগাম সতর্কতা অবলম্বনের জন্যই এই সিদ্ধান্ত বলেও জানানা তিনি।

পাশাপাশি গত কয়েক দিনে ও বর্তমানে বিদেশ থেকে যে সমস্ত যাত্রীরা কর্নাটকে প্রবেশ করছেন তাদের উপরেও কড়া নজর রাখা হচ্ছে বলে জানান তিনি। একইসাথে জোর দেওয়া হচ্ছে করোনা পরীক্ষা, আইসোলেশন ও কোয়ারেন্টাইনের উপরেও। প্রসঙ্গত উল্লেখ্য বর্তমানে গোটা কর্নাটকে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ৯ লক্ষ ১১ হাজারে কিছু বেশি। দেশের করোনা মানচিত্রে মহারাষ্ট্রের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে কর্নাটক। একইসাথে এখনও পর্যন্ত গোটা রাজ্যে করোনার করাল গ্রাসে মারা গিয়েছেন প্রায় ১৪ হাজারের কাছাকাছি মানুষ।

কলকাতাঃ সঙ্গীত মেলার উদ্বোধনে মুখ্যমন্ত্রী, করোনার বদলে যাওয়া চরিত্র নিয়ে বার্তা মমতার

ফের রক্তাক্ত ফ্রান্স! বন্দুকধারীর গুলিতে মৃত ৩ পুলিশ, জখম ১৬

English summary
karnataka government decides to impose night curfew due to britain s new corona strain panic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X