• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপে পড়ে সিদ্ধান্ত বদল, পরিযায়ী শ্রমিকদের পাঠাতে সম্মতি ইয়েদুরাপ্পার

শ্রমিক ট্রেন বািতলের পরের দিনই সিদ্ধান্ত বদল কর্নাটকের বিজেপি সরকারের। চাপে পড়ে ফের পরিযায়ী শ্রমিক দের ফেরত পাঠাতে ট্রেন চালু করার অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। বিহারে সহ একাধিক রাজ্যে যাওয়ার কথা ছিল ট্রেন গুলির। ফের কাজ শুরু হবে জানিয়ে পরিযায়ী শ্রমিকদের ফেরত পাঠাতে রাজি হননি ইয়েদুরাপ্পা।

ট্রেন বাতিল

ট্রেন বাতিল

গতকালই কর্নাটক থেকে বিহারের শ্রমিকদের নিয়ে তিনটি ট্রেন রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু শে। মুহূর্তে রেলওয়েকে চিঠি িদয়ে তিনটি ট্রেনই বাতিল করা হয়। কর্নাটকরে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা জানিয়েছিলেন, কিছুদিনের মধ্যেই কাজ শুরু হয়ে যাবে রাজ্যে। সেকারণে পরিযায়ী শ্রমিকদের থেকে যাওয়ার কথা বলেছিলেন তিনি। কারণ একাধিক সরকারি নির্মাণ প্রকল্পে কাজ করে থাকে এই পরিযায়ী শ্রমিকরা।

 ট্রেন চালুর অনুমতি

ট্রেন চালুর অনুমতি

কর্নাটক সরকারের এই সিদ্ধান্তে ২৪ ঘণ্টা পরেই আবার সিদ্ধান্ত বদল হয়। ফের পরিযায়ী শ্রমিকদের নিয়ে ট্রেন সফর শুরু করবে বলে জানানো হয়েছে। বিহারগামী তিনটি ট্রেনে সেখানকার শ্রমিকদের ফেরানো হবে বলে জানিয়েছে কর্নাটক সরকার। সমালোচনার চাপে পড়েই ইয়েদুরাপ্পার এই সিদ্ধান্ত বদল বলে মনে করা হচ্ছে।

সমালোচনার মুখে ইয়েদুরাপ্পা

সমালোচনার মুখে ইয়েদুরাপ্পা

শ্রমিক ট্রেন বাতিলের সিদ্ধান্তে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। এই সিদ্ধান্তকে ইয়েদুরাপ্পা শ্রমিকদের প্রতি দাস বানিয়ে রাখার আচরণ করছেন বলে অভিযোগ উঠেছিল। এই রাজ্যের বিভিন্ন মহলে সমালোচিত হন ইয়েদুরাপ্পা। তারপরেই সিদ্ধান্ত বদল করা হয়।

শ্রমিক ট্রেনে ফিরছেন শ্রমিকরা

শ্রমিক ট্রেনে ফিরছেন শ্রমিকরা

তৃতীয় দফার লকডাউন শুরু হওয়ার পরেই বিভিন্ন রাজ্যের শ্রমিকদের ফেরানোর জন্য শুরু হয়েছে শ্রমিক ট্রেনের সফর। রাজস্থান, বিহার, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে ফিরতে শুরু করেছেন শ্রমিকরা। এরই মধ্যে আবার মহারাষ্ট্র থেকে শ্রমিক ফেরাতে নারাজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুরসভা নিয়েও রাজ্য-রাজ্যপাল সংঘাত

English summary
Karnataka government decided to sent migrant labours to their states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X