• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোপা ও নাপিতদের ৫০০০ টাকা বিশেষ অনুদান, ১৬০০ কোটির করোনা লকডাউন প্যাকেজ ঘোষণা রাজ্য সরকারের

রাজ্যে করোনা সংক্রমণ। লকডাউনে দীর্ঘদিন বন্ধ থেকেছে দোকান বাজার। তার বিপুল ক্ষতি সামাল দিয়ে ১৬০০ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করল কর্নাটক সরকার। তাতে নাপিত এবং ধোপাদের এক কালীন ৫০০০ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা

বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা

রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় ১৬০০ কোটি টাকার বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করল কর্নাটকর সরকার। সেই আর্থিক প্যাকেজে ক্ষুদ্র এবং মাঝারি শিল্প থেকে তাঁতি, ফুলচাষী, ধোপা, নাপিত, ট্যাক্সি চালক সকলের জন্যই বিশেষ কিছু অনুদান ঘোষণা করা হয়েছে।

ধোপা ও নাপিতদের ৫০০০ টাকা

ধোপা ও নাপিতদের ৫০০০ টাকা

এই প্রথম কোনও রাজ্য করোনা লকডাউনের আর্থিক প্যাকেজে ধোপা এবং নাপিতদের দিকে বিশেষ নজর দিয়েছে। তাঁদের জন্য এককালীন ৫০০০ টাকা করে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে কর্নাটকের বিজেপি সরকার। অটো এবং ট্যাক্সি চালকদেরও এককালীন ৫০০০ টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। নির্মাণ কর্মীরা অতিরিক্ত ৩০০০ টাকা পাবেন। আগে তাঁরা ২০০০ টাকা পেয়েছিলেন। কর্নাটকে প্রায় ৬০,০০০ ধোপা এবং প্রায় ২, ৩০,০০০ নাপিত রয়েছে। এছাড়া তাঁতিরাও ২০০০ টাকা করে পাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ফুলচাষীদের আর্থিক সাহায্য

ফুলচাষীদের আর্থিক সাহায্য

ফুলচাষীদের জন্যও বিশেষ আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে কর্নাটক সরকার। হেক্টর প্রতি ২৫০০০ টাকা করে আর্থিক সাহায্য পাবেন ফুলচাষীরা। ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোগীদের ৩ মাসের বিদ্যুতের বিল মকুব করা হয়েছে। আর বড় শিল্পের ক্ষেত্রে ২ মাসের জন্য বিদ্যুতের বিল আদায় পিছিেয় দেওয়া হয়েছে।

পরিযায়ী শ্রমিকদের ট্রেন বাতিল

পরিযায়ী শ্রমিকদের ট্রেন বাতিল

করোনা পরিস্থিতির মধ্যেও কাজ শুরু আশা করছেন মুখ্যমন্ত্রী। তাই পরিযায়ী শ্রমিকদের থেকে যাওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। সেকারণে কর্নাটকের তিনটি শ্রমিক ট্রেন বাতিল করা হয়েছে।

রাজ্যে স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে : অর্জুন সিং

English summary
Karnataka government announce corona lockdown package
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X