• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমবঙ্গ থেকে কর্ণাটকে সদ্য যাওয়ার পরিকল্পনা রয়েছে !লকডাউনে এই নতুন নিয়মগুলি একনজরে

  • |

দেশে করোনার প্রবল দংশনে বিদ্ধ আসমুদ্র হিমাচল। এরইমধ্যে প্রয়োজনীয় কাজে কর্মে মানুষকে ঘরের বাইরে পা রাখতে হচ্ছে। এদিকে, লকডাউনের মধ্যে বিভিন্ন রাজ্য , বিভিন্ন সময়ে নিজের বিধি নিষেধ পরিবর্তন করছে। যেমন আজ কর্ণাটক সরকার লকডাউনে বাইরে থেকে আসা যাত্রীদের জন্য নতুন নিয়ম লাগু করেছে।

কলকাতা-বেঙ্গালুরু সফর

কলকাতা-বেঙ্গালুরু সফর

আনলক ৩ এর কেন্দ্র নির্দেশিত পন্থা অনুযায়ী কর্ণাটক সরকার জানিয়ে দিয়েছে য, যেকোনও ব্যক্তিই কর্ণাটকে যেতে পারবেন। এক্ষেত্রে কোনও রাজ্য থেকে আসা মানুষদের উপর বিশেষ কোনও নিষেধাজ্ঞা লাগু করা হচ্ছে না। তবে কর্ণাটকের মাটিতে যাঁরা পা রাখতে চলেছেন , তাঁদের কয়েকটি নিয়ম মানতে হবে।

 হাতে স্ট্যাম্প নয়

হাতে স্ট্যাম্প নয়

কর্ণাটক সরকারি জানিয়েছে,এবার থেকে সেরাজ্যে বাইরের লোক এলে হাতে আর স্ট্যাম্প দেওয়া হবে না। তবে তার বদলে বেশ কিছু কড়া বিধিনিষেধ পালন করতে হবে। এমনকি রাজ্যের সীমান্ত এলাকাগুলিতে, বিমানবন্দরে বা রেলস্টেশনে যেভাবে আগে চেকিং হত, তা এখন থেকে আর হবে না । তবে কেউ যদি অসুস্থতা বোধ করেন তাহলে আপতমিত্র হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন।

 কোয়ারেন্টাইন নিয়ে বার্তা

কোয়ারেন্টাইন নিয়ে বার্তা

কর্ণাটক সরকার জানিয়েছে যাঁরাই বাইরে থেকে আসবেন , তাঁদের ১৪ দিনের আবশ্যিক কোয়ারেন্টাইনে থাকতে হবে না। যদি কেউ রাজ্যে পৌঁছে উপসর্গের মধ্যে না কোনও ব্যক্তি না থাকেন, তাহলে তিনি সরাসরি কাজের জায়গায় চলে যেতে পারেন। এছাড়াও সেবাসিন্ধু পোর্টালে নথিভূক্তকরণও বাতিল করেছে কর্ণাটক সরকার।

English summary
Karnataka imposes 14-day quarantine for inter-state passengers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X