• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত কর্নাটক, একাধিক জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি, ভূমিধসে বিপর্যস্ত জনজীবন

  • |

গত তিন দিনেরও বেশি সময় ধরে ভারী বর্ষণ চলছে উত্তর ও দক্ষিণ ভারতের একাধিক রাজ্যে। অতিভারী বৃষ্টির জেরে ইতিমধ্যেই বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে কর্নাটকের একাধিক জেলায়। হু হু করে বাড়ছে বহু নদীর জলস্তরও। এদিকে প্রবল বৃষ্টির জেরে রাজ্যের উপকূলবর্তী একাধিক জায়গায় ভূমি ধসও দেখা গেছে।

ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত উপকূলীয় অঞ্চলের জনজীবন

ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত উপকূলীয় অঞ্চলের জনজীবন

সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্যের মালনাড সব একাধিক উপকূলীয় অঞ্চলের জনজীবন ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু ঘর বাড়ি ইতিমধ্যেই ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে অতিভারী বর্ষণের জেরে গোটা রাজ্যের একাধিক নদীর জলস্তরই ফুলে ফেঁপে উঠছে বলে জানা যাচ্ছে। কোদাগু এবং চিককমালুর পাহাড়ি অঞ্চলগুলিতে ভূমিধসের খবর পাওয়া গেছে।

বন্যা পরিস্থিতি বেলাগবি জেলার সীমান্তবর্তী অঞ্চলে

বন্যা পরিস্থিতি বেলাগবি জেলার সীমান্তবর্তী অঞ্চলে

এদিকে মহারাষ্ট্রের ঘাট অঞ্চলে প্রবল বৃষ্টিপাত এবং সেখানকার নদী বাঁধ থেকে বাড়তি জল ছেড়ে দেওয়ার কারণে কৃষ্ণা নদী এবং এর শাখা নদীগুলির জলের স্তর বাড়তে শুরু করেছে বলে খবর। যার জেরে কর্নাটকের বেলাগবি জেলার সীমান্তবর্তী অঞ্চলে গুলিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণ ৫০ কোটি খরচের নির্দেশ মুখ্যমন্ত্রীর

বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণ ৫০ কোটি খরচের নির্দেশ মুখ্যমন্ত্রীর

এদিকে সরকারি ভাবেও বেশ কয়েকটি নদীর জল বইছে বিপদসীমার ওপর দিয়ে বাওয়ার কথা স্বীকার করা হয়েছে। এদিকে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা এখন কোভিড চিকিৎসার জন্য আছেন হাসপাতালে। সেখান থেকেই রাজ্যে বন্যা মোকাবিলায় তিনি ৫০ কোটি টাকা খরচ করার নির্দেশ দিয়েছেন বলে জানা যাচ্ছে।

কোন কোন জেলায় সর্বাধিক বৃষ্টিপাত ?

কোন কোন জেলায় সর্বাধিক বৃষ্টিপাত ?

এদিকে যে জেলাগুলিতে গত কয়েকদিনে সর্বাধিক বৃষ্টিপাত হয়েছে, তার মধ্যে সবার উপরে রয়েছে আছে কোদাগু। জনপ্রিয় পর্যটন কেন্দ্র কুর্গ ওই জেলায় অবস্থিত। এদিকে উত্তর কন্নড় ও শিবমোগা জেলার অবস্থাও কর্মে খারাপ হচ্ছে বলে জানা যাচ্ছে। এছাড়া গোকর্ণ, চিকমাগালুর, হাসান ও মাইসুরুর মতো এলাকাতেও প্রবল বর্ষণ হয়েছে। পাশাপাশি উপকূলবর্তী জেলাগুলির মধ্যে বৃষ্টিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণ কন্নড় এবং উদীপি জেলা।

প্রকৃতির তাণ্ডবে লণ্ডভণ্ড কেরল! ভয়াবহ ভূমি ধসে মৃত ১২, বহু মানুষের মাটি চাপা পড়ার আশঙ্কা

English summary
karnataka devastated by heavy rains severe flood situation in several districts landslides disrupt public life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X