• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কর্নাটকের মন্ত্রী ঈশ্বরীআপ্পার বিরুদ্ধে FIR দায়ের, সমন জারি করলেন মুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

কর্নাটকে সমন পাঠানো হল মুখ্যমন্ত্রীকেও। কন্ট্রাক্টরের আত্মহত্যার ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে কর্নাটকের মন্ত্রী ঈশ্বরাপ্পার বিরুদ্ধে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই, কেএস ঈশ্বরাপ্পা এবং রমেশ এই তিন জনের নামে এফআইআর দায়ের করা হয়েছে। কন্ট্রাক্টর সতীশ পাটিেলর আত্মহত্যার ঘটনায় তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

Recommended Video

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু নেই রাজ্যে

কর্নাটকের মন্ত্রী ঈশ্বরীআপ্পার বিরুদ্ধে FIR দায়ের, সমন জারি করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন মন্ত্রী ঈশ্বরাপ্পার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে শুনেছি। এই সংক্রান্ত যাবতীয় তথ্য তিনি চেয়ে পাঠিয়েছেন বলে জানিয়েছেন। ঈশ্বরাপ্পার সঙ্গে তিনি টেলিফোনে কথা বলবেন বলে জানিয়েছেন। দলের হাইকমান্ডকে এই নিয়ে তথ্য দিয়েছেন তিনি। ঈশ্বরাপ্পার বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছে তা দিল্লিকে জানিয়েছেন তিনি।

কন্ট্রাক্টর সতীশ পাটিলকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে মন্ত্রী ঈশ্বরাপ্পা এবং তাঁর সহযোগীর বিরুদ্ধে। পাটিলের দাদার এফআইআরের প্রেক্ষিতেই উদিপিতে ঈশ্বরাপ্পার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ঈশ্বরাপ্পার বিরুদ্ধে প্রকাশ্যে দুর্নীতির অভিযোগ করেছিলেন কন্ট্রাক্টর সন্তোষ পাটিল। মঙ্গলবার মত অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। তাঁর ভাই অভিযোগ করেছেন প্রকাশ্যে মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করায় তাঁকে খুন করা হয়েছে। তাঁর ভাইয়ের মত্যুর ঘটনার জন্য দায়ী ঈশ্বরাপ্পা।

অনুব্রতর গড়ে আক্রান্ত রাজ্যের বিরোধী দলনেতা, পায়ে চোট পেলেন শুভেন্দুঅনুব্রতর গড়ে আক্রান্ত রাজ্যের বিরোধী দলনেতা, পায়ে চোট পেলেন শুভেন্দু

গত কয়েকমাস ধরেই কর্নাটকে বিজেপি সরকার বেশ বিক্ষোভের মুখে রয়েছে। হিজাব নির্দেশিকা নিয়ে উত্তাল হয়েছিল গোটা রাজ্য। কর্নাটক হাইকোর্টে হিজাব নির্দেশিকাকে সমর্থন জানানোয় কিছুটা স্বস্তিতে রয়েছেন বোম্মাই সরকার। কর্নাটকে নতুন শিক্ষা আইনে জুনিয়র কলেজে হিজাব পরে আসা যাবে না। নিজেদের নির্দেশিকার সমর্থনে কর্নাটক সরকার যুক্তি শিক্ষাঙ্গনে কোনও রকম ভেদাভেদ পড়ুয়াদের মধ্যে তৈরি হতে দেওয়া যাবে না। সকলেই সমান এই বোধ তৈরি করার জন্যই হিজাবে নিষেধাজ্ঞা বহাল করা হয়েছে। কর্নাটক হাইকোর্টও বোম্মাই সরকারের নির্দেশিকাকে সমর্থন করে জানিয়েছে, ইসলামে হিজাব আবশ্যিক নয়। তারপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন প্রতিবাদীরা। এদিকে কংগ্রেস এই কর্নাটক সরকারের এই নির্দেশিকাকে শিক্ষার গৈরিকীকরণ বলে কটাক্ষ করেছেন।

English summary
Karnataka CM Summand minister Eshwarappa of Cotractor Suicide case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X