India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুযোগ 'প্রাক্তন' দলবদলকারীদের! সম্প্রসারিত হল ইয়েদুরাপ্পা মন্ত্রিসভা

Google Oneindia Bengali News

সম্প্রসারিত হল কর্নাটকের বিএস ইয়েদুরাপ্পা মন্ত্রিসভা। উপনির্বাচনে জিতে আসা কংগ্রেস ও জেডিএস-এর ১০ বিধায়ক এদিন শপথ নেন বলে জানা গিয়েছে। এবারের মন্ত্রিসভা সম্প্রসারণে শুধুমাত্র অন্যদল থেকে আসাদেরই স্থান দেওয়া হয়েছে। কিন্তু অনুগত বিধায়কদের স্থান মেলেনি।

গতবছরে ইস্তফা

গতবছরে ইস্তফা

গতবছর জুলাই মাসে বিধানসভা থেকে ইস্তফা দিয়েছিলেন কংগ্রেসের ১৪ এবং জেডিএস-এর ৩ বিধায়ক। যার জেরে ১৪ মাসের কংগ্রেস, জেডিএস সরকারের পতন হয় কর্নাটকে।

বিজেপির আশ্বাস

বিজেপির আশ্বাস

গত ডিসেম্বরে উপনির্বাচন হয় আসনগুলিতে। যেগুলিতে ১৩ জন দলবদলকারী প্রতিদ্বন্দ্বিতা করেন। যাঁদের মধ্যে ১১ জন জয়ী হন। বিজেপির তরফে আগেই ওই দলবদলকারীদের আশ্বাস দেওয়া হয়েছিল মন্ত্রী করার ব্যাপারে।

নতুন মন্ত্রীরা

নতুন মন্ত্রীরা

এদিন যে দশমন্ত্রীকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়েছে, তাঁরা হলেন, এসটি সোমশেখর, রমেশ ঝারকিহোলি, আনন্দ সিং, ব্রাথি ভাসরাজা, শ্রীভারম হেব্বার, বিসি পাতিল, কে গোপীনাথ, নারায়ণ গৌড়া, শ্রীমন্ত পাতিল। এই সম্প্রসারণের পর মুখ্যমন্ত্রীকে নিয়ে কর্নাটক মন্ত্রিসভার সদস্য সংখ্যা দাঁড়াল ২৮-এ। কর্নাটকে সর্বোচ্চ ৩৪ জন মন্ত্রী হতে পারে। সেদিক থেকে দেখতে গেলে এখনও ৬ টি পদ খালি রয়েছে।

মন্ত্রিত্বের দাবি 'অনুগত' অনেকের

মন্ত্রিত্বের দাবি 'অনুগত' অনেকের

সূত্রের খবর অনুযায়ী, ইয়েদুরাপ্পা মন্ত্রিসভায় সুযোগ পেতে রাজ্য বিজেপির অন্দরেই মন্ত্রী হওয়ার জন্য অনেকেই দরবার করেছিলেন। দলের অনুগতদের মধ্যে কার্যত লড়াইও শুরু হয়েছিল।

English summary
Karnataka Cabinet expansion as 10 defectors from Congress and JDs will be sworn in as minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X