• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি খরচে মেয়ের বিয়ে দিতে হলে পাকিস্তানে যাও, কর্নাটকের বিজেপি নেতার মন্তব্যে নয়া বিতর্ক

ফের বিতর্কে জড়ালেন কর্নাটকের বিজেপি বিধায়ক বাসনগৌড়া পাটিল ইয়ান্তাল। কর্নাটক সরকারের সংখ্যালঘু সম্প্রদায়ের মেয়েদের বিয়ের অনুদানের টাকা বন্ধ করার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। শাদি ভাগ্য নামে প্রকল্পটি বাজেট অধিবেশে বন্ধ করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। সেই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে বলেছেন যাঁদের এই প্রকল্পের দরকার তাঁরা পাকিস্তানে যান।

বিজেপি বিধায়কের বিতর্কিত মন্তব্য

বিজেপি বিধায়কের বিতর্কিত মন্তব্য

'শাদি ভাগ্য' প্রকল্প বাতিল করা নিয়ে নতুন করে বিতর্কিত মন্তব্যে জড়ালেন কর্নাটকের বিজেপি বিধায়ক বাসনগৌড়া পাটিল ইয়ান্তাল। তিনি ইয়েদুরাপ্পা সরকারের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে বলছেন। ভারত ধর্মনিরপেক্ষ দেশ। এখানে কোনও একটি সম্প্রদায়ের জন্য বিশেষ সুবিধা থাকা ঠিক নয়। এই প্রকল্পে কর্নাটক সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের মেয়েদের বিয়ের জন্য ৫০,০০০ টাকা করে অনুদান দিত। কংগ্রেস সরকার ভোট পাওয়ার জন্য এই প্রকল্প চালু করেছিল বলে অভিযোগ করেন তিনি। একই সঙ্গে তিনি বলেন যাঁদের এই প্রকল্পের টাকা প্রয়োজন তাঁরা পাকিস্তানে যান। সেখানে এই ধরনের প্রকল্পে টাকা পাওয়া যায়।

স্বাধীনতা সংগ্রামীকে পাকিস্তানের এজেন্ট

স্বাধীনতা সংগ্রামীকে পাকিস্তানের এজেন্ট

এর আগেও বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি বিধায়ক। কয়েকদিন আগেই কর্নাটকের ১০২ বছরের এক স্বাধীনতা সংগ্রামীকে পাকিস্তানের এজেন্ট বলে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। ওই স্বাধীনতা সংগ্রামী সিএএ-র বিরোধিতা করেছিলেন। তাতেই প্রচণ্ড চটে গিয়ে বৃদ্ধাকে ভুয়ো স্বাধীনতা সংগ্রামী বলে কটাক্ষ করেছিলেন বিজেপি বিধায়ক।

আমি মন্ত্রী কিন্তু আমার ধর্ম মানব ধর্ম সবাই আমার কাছে সমান ,শুভেন্দু অধিকারী
সিএএ নিয়ে কর্নাটক সরকারের পদক্ষেপ

সিএএ নিয়ে কর্নাটক সরকারের পদক্ষেপ

সিএএ বিরোধী আন্দোলনে যাঁরা মারা গিয়েছিল তাঁদের দেওয়া ক্ষতিপূরণ ফিরিয়ে নিয়েছে কর্নাটকের বিজেপি সরকার। ভারতের ইতিহাসে এই ধরনের ঘটনা প্রথম বলে কটাক্ষ করেছিলেন বিরোধীরা। সিএএ বিরোধী আন্দোলন নিয়ে কর্নাটক সরকারের একাধিক পদক্ষেপ নিয়ে সমালোচনায় সরব হয়েছিলেন বিরোধীরা।

English summary
Karnataka BJP MLA creat cotroversy over minority wedding scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X