India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভবিষ্যতে জাতীয় পতাকার জায়গা নিতে পারে গেরুয়া পতাকা! কর্নাটকের বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক

Google Oneindia Bengali News

ফের বিতর্কের কেন্দ্রে কর্নাটকের (Karnataka) প্রাক্তন বিজেপি (Bjp) মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পা (KS Eshwarappa)। সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেছেন, ভবিষ্যতে দেশের জাতীয় পতাকা (National Flag) হয়ে উঠতে পারে গেরুয়া পতাকা। গেরুয়া পতাকাকে তিনি ত্যাগের প্রতীক বলে বর্ণনা করেছেন।

দুর্বল সংগঠন মজবুত করতে শাহকে মাথায় রেখে বিজেপির টিমবাংলা

 ভবিষ্যতে জাতীয় পতাকার জায়গা নিতে পারে গেরুয়া পতাকা! কর্নাটকের বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক

ঈশ্বরাপ্পা বলেছেন, দেশে গেরুয়া পতাকাকে সম্মানের ইতিহাস অনেক দিনের। তাঁর দাবি, একহাজার বছরের ইতিহাস রয়েছে। গেরুয়া পতাকাকে ত্যাগের প্রতীক বলে বর্ণনা করে তিনি বলেছেন, আরএসএস-এ তারা গেরুয়া পতাকার সামনে প্রার্থনা করে থাকেন, তাঁদের মধ্যে থাকা মূল্যবোধ বোঝাতে। এরপরেই তিনি বলেছেন, গেরুয়া পতাকা আজ হোক কিংবা অন্য কোনও দিন এই দেশের জাতীয় পতাকা হয়ে উঠতে পারে।

কর্নাটকের প্রাক্তন মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পা বলেছেন কংগ্রেস যাই বলুক না কেন, সংবিধান অনুযায়ী তেরঙ্গা আমাদের জাতীয় পতাকা। জাতীয় পতাকার প্রতি সবাই প্রাপ্য সম্নান দেয় বলেও মন্তব্য করেছেন তিনি।

প্রসঙ্গত এই ঈশ্বরাপ্পার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল। এক ঠিকাদারের মৃত্যুর পরে তাঁকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়।
এর আগে গত ৯ ফেব্রুয়ারি তিনি বলেছিলেন, সর্বত্র গেরুয়া পতাকা তোলা হবে। আজ না হোক কাল ভারত হিন্দু রাষ্ট্রে পরিণত হবে। এমন কী লালকেল্লাতেও গেরুয়া পতাকা তোলার কথা বলেছিলেন তিনি। তবে এই মন্তব্যের পরেই রাজ্যের প্রধান বিরোধী কংগ্রেস বিধানসভার পাশাপাশি রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়।

মৌসুমী বায়ু অগ্রসর হওয়ার অনুকূল পরিস্থিতি! উত্তরবঙ্গে বর্ষার আগমনের পথ আরও মসৃণমৌসুমী বায়ু অগ্রসর হওয়ার অনুকূল পরিস্থিতি! উত্তরবঙ্গে বর্ষার আগমনের পথ আরও মসৃণ

English summary
Karnataka BJP leader KS Eshwarappa says saffron flag may replace tricolour in future.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X