• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কার্গিল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক', দেশজুড়ে বিজয় দিবসের উদযাপনের মাঝে রাজনাথের বার্তা

কার্গিল বিজয় দিবসের ২১ বছরের পূর্তি অনুষ্ঠান আজ। গোটা দেশ এই দিনটিকে সেনার প্রতি সম্মানের সঙ্গে পালন করছে। কার্গিলের যুদ্ধে যে সমস্ত সেনা জওয়ানরা শহিদ হয়েছেন তাঁদে প্রতি কুর্নিশ জানিয়েছে লাদাখ সীমান্ত থেকে কর্ণাটক। এরই মাঝে প্রতিরক্ষামন্ত্রীর বার্তা আরও প্রাসঙ্গিক হয়েছে।

 রাজনাথের বার্তা

রাজনাথের বার্তা

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, ' কার্গিল শুধুমাত্র আত্মসম্মানের প্রতীক নয়, এটি অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের প্রতীক।' এদিন তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর কথা উল্লেখ করে জানান, কার্গিলে যা করা হয়েছে তা আত্মরক্ষা ছিল, আক্রমণ নয়।

 দিল্লিতে উদযাপন

দিল্লিতে উদযাপন

এদিন দিল্লিতে কার্গিল 'ওয়ার মেমোরিয়ালে' শহিদদের প্রতি শ্রদ্ধা জানান দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সম্পূর্ণ নির্দিষ্ট রাষ্ট্রীয় মর্যাদায় এই শ্রদ্ধার্ঘ জানানো হয়।

 অন্ধ্রপ্রদেশ

অন্ধ্রপ্রদেশ

এদিন অন্ধ্রপ্রদেশেও একইভাবে নৌসেনার তরফে পালিত হয়েছে কার্গিল বিজয় দিবস। সেখানে ইস্টার্ন নাভাল কমান্ডের তরফে এই শ্রদ্ধার্ঘের আয়োজন করা হয়।

 লাদাখ

লাদাখ

লাদাখে লেফ্টনে্ট জেনারেল হরিন্দর সিং এদিন শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি লাদাখ সীমান্তে এদিন এই শ্রদ্ধা জানিয়েছেন কার্গিল ওয়ার মেমোরিয়ালে।

 কর্ণাটক

কর্ণাটক

এদিন কর্ণাটকেও মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরপ্পা কার্গিল শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। বেঙ্গালুরুর ন্যাশনাল মিলিটারি মেমোরিয়াল পার্কে এই শ্রদ্ধা জানানো হয়।

বিজেপি ছাড়ার জল্পনা ওড়ালেন মুকুল,অমিত শা অনেক সম্মান দিয়েছেন মন্তব্য মুকুলের

'ভারত বন্ধুত্বের হাত বাড়াতেই পাকিস্তান পিঠে ছুরি মারার চেষ্টা করেছিল', কার্গিল দিবসে মোদীর শক্তিশেল

English summary
Kargil Vijay Diwas , Rajnath Singh praises army as country celebrates the victory
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X