• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন্ত্রীকে পুলিশ স্টেশনের ভিতর গুলি করে খুন! কানপুরের 'ডন' বিকাশ দুবে কীভাবে অপরাধ সাম্রাজ্য চালায়

  • |

রাতের অন্ধকারে তার ডেরায় ঢুকতেই পুলিশ একের পর এক বাধা পেয়েছে। রাস্তায় সার দিয়ে দাঁড়িয়েছিল আর্থ মুভার, যাকে পুলিশ বারবার বাধা পায়। এরপর একটি বাড়ির আশপাশে লুকিয়ে থাকে তার গ্যাং । আর পুলিশকে বাগে পেতেই বাড়িটির উপর থেকে গুলি বর্ষণ শুরু হয়। এভাবেই বিকাশ দুবেকে ধরতে গিয়ে পুলিশ বিপর্যস্ত হয়েছে। প্রাণ গিয়েছে ৮ পুলিশ কর্মীর। উত্তরপ্রদেশের বুকে এই গ্যাংস্টার কীভাবে নিজের অপরাধের সাম্রাজ্য বাড়িয়ে নিয়েছে এই ডন দেখে নেওয়া যাক।

খুন সহ ৬০ টি মামলা তার মাথায়

খুন সহ ৬০ টি মামলা তার মাথায়

উত্তরপ্রদেশের মাফিয়ারাজে বিকাশ দুবে অন্যতম নাম। গত ২০ বছর ধরে একের পর এক লাশের সিঁড়ি চড়ে সে ক্রমাগত নিজের অপরাধের জাল বিছিয়েছে। এই মুহূর্তে ৬০ মামলা তার মাথার ওপর রয়েছে। এরমধ্যে রয়েছে খুনের মামলাও। রয়েছে অপহরণ, ডাকাতির মতো মামলা। অপরাধ থেকে নাম সরিয়ে রাজনীতিতেও নাম লেখানোর চেষ্টা করে এই ডন। তাই এলাকার পঞ্চায়েত নির্বাচনেও দাঁড়িয়েছিল বিকাশ দুবে।

 খুনের মামলায় পুলিশ খুঁজছে

খুনের মামলায় পুলিশ খুঁজছে

একটি খুনের মামলায় পুলিশ বিকাশ দুবেকে খুঁজছে। কানপুরের ত্রাস বিকাশ রাহুল তিওয়ারি নামে একজনকে খুন করার চেষ্টা করছেন বলে অভিযোগ ছিল। আর সেই অভিযোগের জেরেই পুলিশ অভিযানে নামলে শুক্রবার ভোররাতে ৮ জন পুলিশকে খুন করা হয়।

১৯ বছর আগে পুলিশ স্টেশনে মন্ত্রীকে খুন

১৯ বছর আগে পুলিশ স্টেশনে মন্ত্রীকে খুন

উত্তরপ্রদেশ এসটিএফ ছাড়াও উত্তরপ্রদেশ পুলিশ পর পর মামলায় অভিযুক্ত বিকাশকে গ্রেফতার করে। আর যতবারই বিকাশ জেলে গিয়েছে, ততবারই ছাড়া ঠিক পেয়ে গিয়েছে! সেই বিকাশই একবার পুলিশ স্টেশনের মধ্যে উত্তরপ্রদেশের মন্ত্রী সন্তোষ শুক্লাকে খুন করে। 'শিবালি ডন' নামে খ্যাত দুবে এরপরই কোর্টের সামনে ধরা দেয়। কয়েক মাস পরেই সে এই হাইপ্রোফাইল খুনের মামলায় ছাড়া পায়।

দুবে-গড় ও পুলিশ

দুবে-গড় ও পুলিশ

কানপুরে দেহাত এলাকার যে গ্রামে বিকাশ দুবে থাকে, সেই গোটা গ্রামের যুব সম্প্রদায় কার্যত বিকাস দুবের আওতায় কাজ করে। ফলে বিকাশের ডেরায় গিয়ে তাকে ধরে আনা পুলিশের পক্ষে বড় চ্যালেঞ্জ হয়ে গিয়েছে। পুলিশের তরফে ২৫ হাজার টাকার পুরস্কার ঘোষিত রয়েছে বিকাশের সম্পর্কে তথ্য দিলেই। কিন্তু তাতেও উত্তরপ্রদেশ পুলিশ লাভের লাভ করে উঠতে পারেনি।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

লকডাউনের আর্থিক মন্দার মাঝেও ঘুরে দাঁড়াচ্ছে অটোমোবাইল শিল্প, নেপথ্যে কি কারণ জেনে নিন

English summary
Kanpur Gangstar Vikas Dubey murdered Minister in Police station years ago
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X