• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কানপুরের ডন বিকাশের ডেরায় পুলিশ ঢুকছে জেনেই গ্রামে 'লোডশেডিং'! তল্লাশি ঘিরে হাড়হিম করা কিছু তথ্য

এ যেন কোনও ফিল্মি চিত্রনাট্যের থেকে কম নয়। উত্তরপ্রদেশের কুখ্যান অপরাধী বিকাশ দুবে , যাকে গোটা এলাকা 'শিবালী ডন' নামে চেনে ,তাকে হেতে পেয়েও পুলিশ হাতছাড়া করতে বাধ্য হয়। শুধু তাই নয়, বিকাশকে পাকড়াও করতে গিয়ে ৮ পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে ,শুক্রবার ভোররাতে। যারপর থেকে গোটা উত্তরপ্রদেশ পুলিশ ফুঁসছে ক্ষোভে। বিকাশের নামে এই মুহূর্তে ৫০ হাজার টাকার ইনাম ঘোষিত। এহেন দাগী আসামীর সঙ্গে পুলিশের বিভিন্ন স্তরের বহু কর্মীর পরিচিতি ছিল বলে খবর এসেছে। একনজরে দেখে নেওয়া যাক, হাড়হিম করা কিছু তথ্য।

 ঘটনার দিন ভোররাতে গোটা গ্রাম লোডশেডিং!

ঘটনার দিন ভোররাতে গোটা গ্রাম লোডশেডিং!

পুলিশ যখন বিকাশকে ধরতে কানপুর দেহাত এলাকার বিকর্ু গ্রামে ঢোকে তখন দেখতে পায়, পদে পদে তাঁদের বাধা দেওয়ার চেষ্টা হচ্ছে। প্রথমে গ্রামের রাস্তায় একের পর এক আর্থ মুভার ছিল, পরে গোটা গ্রাম পুলিশ ঢুকতেই বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আর এই বিদ্যুৎ বিছিন্ন হওয়ার ঘটনা থেকেই পুলিশের প্রাথমিক অনুমান ছিল যে বিকাশকে পাকড়াও করার খবর সম্পর্কে তথ্য কেউ ডনকে দিয়ে দিয়েছে।

 সর্ষের মধ্যেই ভূত!

সর্ষের মধ্যেই ভূত!

বিদ্যুৎ দফতরে তল্লাশি জানিয়ে পুলিশ জাবতে পারে, সেই রাতে একটি নম্বর থেকে ফোন আসে। আর তাতে বলা হয়, যে বিক্রু গ্রামে (বিকাশের গ্রাম) যেন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে সেই ফোন নম্বর মিলিয়ে দেখা যায়, সেটি এক পুলিশ কর্মীর। ফলে পুলিশের মধ্যে থেকেই যে বিকাশের কাছে তল্লাশি সম্পর্কে খবর আগেভাগেই পৌঁছে ছিল, সে প্রমাণ আপাতত উত্তরপ্রদেশ পুলিশের হাতে।

 হেফাজতে এসডিও!

হেফাজতে এসডিও!

বিকাশের সঙ্গে সরকারি আমলাদেরও যোগ কিছু কম ছিল না। শুনতে অবেকটা বলিউডের ফিল্ম চিত্রনাট্য মনে হলেও, এটাই সত্যি। বেশ কয়েকটি ঘটনার জেরে সন্দেহের বসে আপাতত বিকাশের গ্রাম সংলগ্ন এলাকার এসডিওকে হেফাজতে নিয়েছে পুলিশ। চলছে খোঁজখবর।

২৪ জন উঁচু তলার পুলিশ কর্মীর সঙ্গে বিকাশের যোগ

২৪ জন উঁচু তলার পুলিশ কর্মীর সঙ্গে বিকাশের যোগ

খুন সহ ৬০ অপরাধের মামলা বিকাশের মাথায় ঝুলছে। তা ,সত্ত্বেও শিবালী ডনকে উত্তরপ্রদেশ সরকার অপরাধীদের 'টপ টেন' তালিকায় রাখেনি। সরকারের এই অবস্থান নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছে। এদিকে, পুলিশ স্টেশনের মধ্যে যে ডন মন্ত্রীকে গুলি করে হত্যা করে, সে কী করে জামিনে ছাড়া পায়, তা নিয়েও প্রশ্ন রয়েছে। অন্যদিকে, খবর উত্তরপ্রদেশ পুলিশের ২৪ জন নামী পুলিশ কর্মীর সঙ্গে যোগাযোগ ছিল বিকাশের।

 কোথায় পালিয়েছে বিকাশ?

কোথায় পালিয়েছে বিকাশ?

লোকেশন ট্রেস করে উত্তরপ্রদেশ পুলিশ জানতে পেরেছে মধ্যপ্রদেশ সীমান্তে শেষবার সে ছিল। এদিকে, গ্রামে বিকাশের বাড়ি গুঁড়িয়ে দিয়েছে পুলিশ। যে আর্থমুভারকে ঢাল করে বিকাশের গ্যাং পুলিশের ওপর গুলি চালায়, সেই আর্থ মুভার দিয়েই গুঁড়িয়ে দেওয়া হয় বিকাশের বাড়ি। এবার শুধু খোঁজ দাগী ডনের।

'শিবালি ডন' বিকাশ দুবেকে মিনিটে মিনিটে পুলিশের গতিবিধির খবর দেওয়া হয়েছে! ধৃত শাগরেদ কী জানাল

বাড়ি পরিবর্তন থেকেই টার্গেট বাড়ির মালিক, চক্রান্ত তৃণমূলের, মন্তব্য দিলীপের

English summary
Kanpur Don Vikas Dubey was informed of Police raid, had contact with 24 policeman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X