• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোনও ভুল নয়, তথ্যের ভিত্তিতে তল্লাশি পীযূষ জৈনের বাড়িতে! বিতর্ক বাড়তেই সাফ জানালেন আধিকারিকরা

এক ব্যবসায়ীর ঘরের ভিতর সাজানো কোটি কোটি টাকার নোট। সম্প্রতি ভাইরাল হয় এমনই এক ছবি। উত্তর প্রদেশের কানপুরে পীযূষ জৈন নামে ওই ব্যবসায়ী পারফিউম বা সুগন্ধীর ব্যবসা করতেন বলে জানা গিয়েছে।
  • |
Google Oneindia Bengali News

এক ব্যবসায়ীর ঘরের ভিতর সাজানো কোটি কোটি টাকার নোট। সম্প্রতি ভাইরাল হয় এমনই এক ছবি। উত্তর প্রদেশের কানপুরে পীযূষ জৈন নামে ওই ব্যবসায়ী পারফিউম বা সুগন্ধীর ব্যবসা করতেন বলে জানা গিয়েছে।

তথ্যের ভিত্তিতে তল্লাশি পীযূষ জৈনের বাড়িতে

তাঁকে গ্রেফতারও করা হয়েছে। সেই ব্যবসায়ীর সঙ্গে রাজনৈতিক যোগ থাকার অভিযোগে শুরু হয়েছে চাপান-উতোর। ভুল করে ওই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে কি না, এমন প্রশ্নও উঠেছে।

তবে, আয়কর দফতরের আধিকারিরা জানিয়েছেন, ভুল করে কোনও তল্লাশি চালানো হয়নি। তদন্তকারী সংস্থার কাছে নির্দিষ্ট তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়েই ওই টাকা ও সেনা উদ্ধার করা হয়েছে। প্রায় ২০০ কোটি টাকার বেশি নগদ ছিল ওই ব্যবসায়ীর বাড়িতে, আর ছিল ২৩ কেজি সোনা।

সামনেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। আর তার আগে এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। ব্যবসায়ীর সঙ্গে সপা নেতা তথা উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের যোগ রয়েছে বলে দাবি শাসক দল বিজেপির। অন্যদিকে সমাজবাদী পার্টির দাবি, বিজেপি তাঁদের লোকের বাড়িতে ভুল করে তল্লাশি করিয়ে ফেলেছে।

এরপরই আধিকারিকরা জানালেন তাঁরা কোনও ভুল করেননি। মঙ্গলবার কানপুরে গিয়ে এই ইস্যুতেই বিরোধীদের বিরুদ্ধে আক্রমণ শানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে এক সভা থেকে নাম না করা সমাজবাদী পার্টি তথা অখিলেশকে আক্রমণ করেন তিনি।

মোদী বলেন, 'বাক্স ভর্তি টাকা যখন বেরিয়ে এল। তখন আমি তো ভেবেছিলাম এবারও ওরা ভাববে, এটাও আমাদের কাজ।' তিনি আরও উল্লেখ করেন, ২০১৭ সালের আগে অর্থাৎ বিজেপি ক্ষমতায় আসার আগে এই সুগন্ধীর ব্যবসা কী ভাবে রাজ্য জুড়ে দুর্নীতির জাল বিস্তার করেছিল, সে কথা সবারই জানা। এখন কেন সবাই মুখ বন্ধ করে বসে আছে? কোথা থেকে এল পাহাড় প্রমাণ নোট? তার কৃতিত্ব কেন কেউ আসছে না? সেই প্রশ্নও তুলেছেন মোদী।

তাঁর দাবি, উত্তর প্রদেশের মানুষ সব দেখছে, আর সব বুঝতেও পারছে। তবে এই সংক্রান্ত অভিযোগ অস্বীকার করেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তিনি দাবি করেন, বিজেপি ভুল করে নিজেদের ব্যবসায়ীর বাড়িতেই তল্লাশি চালাতে পাঠিয়েছেন।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি দাবি করেন, সমাজবাদী পার্টির নেতা পুষ্পরাজ জৈনের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েই নাকি ভুল করে পীযূষ জৈনের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। ওই ব্যবসায়ীর ফোন থেকে অনেক বিজেপি নেতার নাম বেরিয়ে আসবে বলেও দাবি করেন তিনি।

English summary
Kanpur businessman Piyush Jain's identity is not mistaken, claims officers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X