• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নয়া নাগরিকত্ব আইন বিরোধী সভা থেকে বিহারে আটক কানহাইয়া কুমার

  • |

মঙ্গলবার মহারাষ্ট্রের পার্ভনি জেলার পাথরিতে আয়োজিত সিএএ এবং জাতীয় নাগরিক পঞ্জী বা এনআরসি বিরোধী সমাবেশে নরেন্দ্র মোদী ও অমিত শাহের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় সিপিআই নেতা তথা জেএনইউ-র প্রাক্তন ছাত্র নেতা কানাহাইয়া কুমারকে।

গতকালই মোদী শাহের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় কানহাইয়াকে

গতকালই মোদী শাহের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় কানহাইয়াকে

ওই সমাবেশ মঞ্চে দাঁড়িয়েই তাকে বলতে দেখা যায় নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ হিন্দু-মুসলিম বিভেদের রাজনীতির আগুনে ক্রমাগত ঘি ঢেলে চলেছে। এবার দেশজুড়ে তীব্র নাগরিক সংকটের আবহেই বৃহস্পতিবার সকালে কানহাইয়া কুমার ও তাঁর কয়েকশ সমর্থককে বিহারের বেথিয়া জেলায় আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে।

বিনা অনুমতিতে সভা করার অভিযোগ

বিনা অনুমতিতে সভা করার অভিযোগ

সূত্রের খবর, শতাধিক সমর্থক নিয়ে কানহাইয়া কুমার ওই জায়গায় একটি সিএএ বিরোধী জনসভার আয়োজন করেছিলেন। তবে সরকারী সূত্রে জানা গেছে যে সরস্বতী পূজো এবং অন্যান্য কারণ দেখিয়ে ওই সভার কোনও অনুমতি দেয়নি পুলিশ-প্রশাসন।

পুলিশকে লক্ষ্য করে উপহাসের অভিযোগ,পাল্টা তোপ কানহাইয়ার

পুলিশকে লক্ষ্য করে উপহাসের অভিযোগ,পাল্টা তোপ কানহাইয়ার

কিন্তু বিনা অনুমতিতেই সমর্থকদের সাথে বেথিয়ার বিতিহার্বায় পৌঁছে সমাবেশে বক্তব্য রাখতে শুরু করেন কানহাইয়া। তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ, স্থানীয় সমর্থকদের কথা বলার সময় পুলিশকে উপহাস করতে থাকেন তিনি। এরপরই তাকে ও তাঁর দলের একাধিক কর্মী-সমর্থকে গ্রেফতার করে পুলিশ।

এরপরই ক্ষোভ উগরে দিতে দেখা যায় তাকে। পুলিশের বিরুদ্ধে তোপ দেগে বলেন, " নাগরিকত্ব প্রমাণ করতে এরা আমাদের দেখে কাগজ দেখতে চায় কিন্তু কি কারণে আমাদের আটক করা হলো তার কোনও নথি দেখাতে রাজি নয়।"

English summary
Kanhaiya Kumar arrested in Bihar from a meeting on anti-citizenship law
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X