• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘‌আপনার সাহস কম নয়’‌, হিমাচলে গাঁজা চাষ প্রসঙ্গে উদ্ধব ঠাকরেকে তীব্রভাবে হামলা কঙ্গনার

মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করার পর থেকেই শিবসেনা শাসিত মহারাষ্ট্র সরকারের কাছে মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে কঙ্গনা রানাওয়াত। সোমবার ফের অভিনেত্রী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে '‌ক্ষুদ্র, প্রতিহিংসাপূর্ণ, ক্ষীণদৃষ্টি ও স্বল্প জ্ঞানী’‌ বলে হামলা করেন। প্রসঙ্গত, কঙ্গনা রানাওয়াতের রাজ্যে মাদক চাষ হয় উদ্ধব ঠাকরের এই মন্তব্যের জেরেই অভিনেত্রীর এই প্রতিক্রিয়া।

‘‌আপনার সাহস কম নয়’‌, হিমাচলে গাঁজা চাষ প্রসঙ্গে উদ্ধব ঠাকরেকে তীব্রভাবে হামলা কঙ্গনার

দশেরার বিবৃতিতে উদ্ধব ঠাকরে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে তীব্রভাবে আক্রমণ করে জানান যে তিনি মুম্বই, মুম্বইয়ের পুলিশ ও মহারাষ্ট্রের সন্তানদের অপমান করেছেন। মুখ্যমন্ত্রী বলেন, '‌তাঁরা জানেন না যে আমরা আমাদের বাড়িতে তুলসির চারা বড় করে তুলি, রাঁজা নয়। গাঁজা চাষ হয় আপনার রাজ্যে, আপনি সেটা জানেন যে মহারাষ্ট্রে কোথাও নেই।’‌ এই মন্তব্যের পরই কঙ্গনা রানাওয়াত একগুচ্ছ টুইটের মাধ্যমে জানিয়েছেন যে বেশিরভাগ মন্দির থাকার জন্য হিমাচলকে '‌দেবভূমি’‌ বলা হয়। কঙ্গনা মুখ্যমন্ত্রীকে '‌ক্ষিণ মনোভাবাসম্পন্ন’‌ অ্যাখা দিয়ে আরও জানিয়েছেন যে হিমাচল প্রদেশে অপরাধের হারও শূণ্য।

কঙ্গনা রানাওয়াত বলেন, '‌মুখ্যমন্ত্রী আপনি খুবই ক্ষুদ্র মনোভাবসম্পন্ন ব্যক্তি। অধিকাংশ মন্দির থাকায় হিমাচলকে দেব ভূমি বলা হয় এবং এখানে অপরাধের হার শূণ্য, হ্যাঁ এখানকার জমি উর্বর হওয়ার কারণে এখানে আপেল, কিওয়ি, বেদানা, স্ট্রবেরি যে কোনও ধরনের ফল ফলানো যেতে পারে।’‌ আর একটি টুইটে কঙ্গনা বলেন, '‌আপনি একজন নেতা হওয়া সত্ত্বেও আপনার প্রতিহিংসামূলক দৃষ্টিভঙ্গী, ক্ষীণ মনোভাব ও হিমাচল রাজ্য সম্পর্কে স্বল্প জ্ঞান আমায় অবাক করেছে। এই হিমাচলকে ভগবান শিব ও মা পার্বতী সহ শ্রেষ্ঠ মুনি–ঋষি যেমন মারকান্দ ও মনু ঋষির স্থান বলা হয়, বনবাসের সময় পাণ্ডবরা এই হিমাচলে অনেকটা সময় অতিবাহিত করেছিলেন, আপনার সাহস হল কি করে এই পূণ্যভূমির অপমান করার। একজন মুখ্যমন্ত্রী হয়ে আপনার লজ্জা হওয়া উচিত, একজন সরকারি কর্মচারি হয়েও আপনি ছোট ছোট লড়াইয়ে লিপ্ত হন, আপনার সঙ্গে যাঁরা একমত হন না এমন লোকেদের আপনি অপমান করেন, তাঁদের ক্ষতি ও লাঞ্ছনা করার জন্য নিজের শক্তি প্রয়োগ করেন, আপনি যে চেয়ারটি অর্জন করেছেন তা আপনার প্রাপ্য নয়, নোংরা রাজনীতি করেন আপনি। লজ্জা!‌’‌

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু কাণ্ডের পর থেকেই মহারাষ্ট্র সরকারকে ক্রমাগত হামলা করে চলেছে কঙ্গনা রানাওয়াত। কখনও মুম্বই পুলিশকে গুণ্ডাদের চেয়েও অধম বলে আবার কখনও বা মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করে। দু’‌জনের মধ্যে হওয়া এই বাক লড়াইয়ের জল গড়িয়েছে বহু দূর পর্যন্ত। কঙ্গনার মুম্বইয়ের অফিসের একাংশ ভেঙে দেওয়া হয়েছে যেমন, তেমনি কেন্দ্রের থেকে জেড ক্যাটাগরির নিরাপত্তাও পেয়েছেন অভিনেত্রী। তবে কঙ্গনা–মহারাষ্ট্র সরকারের এই লড়াই এখনও অব্যাহত এবং তা কতদূর পর্যন্ত যায় এখন সেটাই দেখার।

Puja Special : উত্তর ২৪ পরগনা : টাকিতে জমিদার বাড়ির দুর্গা প্রতিমা বিসর্জন দিয়ে ভাসান শুরু

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
kangana ranaut sharply attacked uddhav thackeray for his ganja fields comment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X