• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যাপক ধুলোঝড়ে বিধ্বস্ত ৮ রাজ্য, মোদীর ভূমিকা ‘গুজরাতের প্রধানমন্ত্রী’র, তোপ কমলনাথের

ধুলোঝড় ও প্রবল প্রাকৃতিক দুর্যোগ কেড়ে নিয়েছেন ৪০ জনেরও বেশি মানুষের প্রাণ। অনেকে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। আর এই দুর্যোগের মাত্র ৯০ মিনিটের মধ্যেই গুজরাটের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী দফতর টুইট করে এই বার্তা দেওয়ার পরই প্রশ্ন উঠে পড়েছে, মোদী কি তাহলে গুজরাতের প্রধানমন্ত্রী?

ধুলো ঝড়ের তাণ্ডব

গুজরাত-সহ মধ্য, পশ্চিম ও উত্তর-পশ্চিম ভারতের আটটি রাজ্যে এই প্রাকৃতিক দুর্যোগ ভয়াবহ আকার নেয়। লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে মৃতের সংখ্যা। মৃতের সংখ্যা বাড়তে বাড়তে ৪০ পেরিয়ে গিয়েছে। এই ঝড়ে মোদীর সভাও লণ্ডভণ্ড হয়ে গিয়েছে। আর পরক্ষণেই প্রধানমন্ত্রী ক্ষতিপূরণ ঘোষণা করে দেন। তাতেই বিতর্ক ছড়ায়।

গুজরাতকে ক্ষতিপূরণ

প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করা হয়- গুজরাটের বিভিন্ন অঞ্চলে অসময়ের বৃষ্টি ও ধুলো ঝড়ের কারণে প্রাণ হারিয়েছে। এই ঘটনায় প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতের পরিবারকে ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। একইসঙ্গে গুজরাটের প্রাকৃতিক দুর্যোগে আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের কথাও ঘোষণা করা হয়।

গুজরাতের প্রধানমন্ত্রী মোদী

এরপরই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ টুইট করেন, মধ্যপ্রদেশে না হয় আপনার সরকার নেই, তা বলে কি মধ্যপ্রদেশে মানুষ বসবাস করে না। মধ্যপ্রদেশেও ১০ জনের বেশি মানুষ মারা গিয়েছেন। তাদের ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হল না। শুধু গুজরাতের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করে মোদী প্রমাণ করে দিলেন, তিনি শুধু গুজরাতের প্রধানমন্ত্রী।

মৃতের সংখ্যা বেড়ে ৪১

উল্লেখ্য, এদিনের ধুলোঝড়ে আট রাজ্যে ৪১ জনের মৃত্যু হয়েছে। গুজরাতে ১১, মধ্যপ্রদেশে ১৬, মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ, পঞ্জাব, উত্তরপ্রদেশ, রাজস্থানেও মৃত্যু হয় ধুলো ঝড় ও প্রাকৃতিক দুর্যোগের কারণে। মৃত্যু হয় পূর্ব ভারতের ঝাড়খণ্ডেও।

ভুল শুধরে সব রাজ্যে ক্ষতিপূরণ

প্রধানমন্ত্রীর দফতরের টুইটের পর বিতর্ক শুরু হয় নরেন্দ্র মোদীর ঘোষণা নিয়ে। এরপর ফের প্রধানমন্ত্রীর দফতর টুইট করে দুঃখপ্রকাশ করে জানায়, দেশের যে সমস্ত অংশ প্রাকৃতিক দুর্যোগের কারণে মৃত্যু হয়েছে, তাদের সকল পরিবারকেই ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতরাও ক্ষতিপূরণ পাবেন।

English summary
Kamalnath tweet attacks to Narendra Modi as PM of Gujarat. Modi announces compensation only for Gujarat. Then Kamal Nath criticizes him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X