• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২২ জন বিধায়ক ছাড়া আস্থা ভোট সম্ভব নয়, বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে সুপ্রিম কোর্টে দাবি কমলনাথের

বিজেপি অপহরণ করেছে কংগ্রেস বিধায়কদের। সংবিধান নিয়ে প্রতারণা করছে বিজেপি। ওই ২২ জন বিধায়ক ছাড়া আস্থা ভোট কোনও ভাবেই সম্বভ নয়। সুপ্রিম কোর্টে বিজেপির বিরুদ্ধে পাল্টা নালিশ ঠুকে দািব করল কমলনাথ সরকার। আজই আস্থাভোট করানোর দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপির শিবরাজ সিং চৌহান। গতকাল সেই মামলায় কমলনাথকে নোটিস পাঠায় সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টে বিজেপির বিরুদ্ধে নালিশ

সুপ্রিম কোর্টে বিজেপির বিরুদ্ধে নালিশ

আস্থাভোট নিয়ে বিজেপির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পাল্টা নালিশ ঠুকল কমলনাথ সরকার। বুধবার আস্থাভোট নিয়ে সুপ্রিম কোর্টের নোটিসের প্রেক্ষিতে বুধবার শীর্ষ আদালতে কমলনাথ সরকারের পক্ষ থেকে জানানো হয় ২২ জন বিধায়ককে অপহরণ করেছে বিজেপি। তাঁদের ছাড়া কোনও ভাবেই আস্থাভোট সম্ভব নয়। বিজেপি সংবিধান নিয়ে প্রতারণা করছে বলেও অভিযোগ করেছেন কমলনাথ। বিজেপি সংবিধানের নৈতিক আদর্শে আঘাত হানছে বলে অভিযোগ করেছেন।

আদালতে মামলা বিজেপির

আদালতে মামলা বিজেপির

কমলনাথ সরকার ইচ্ছাকৃতভাবে আস্থাভোট পিছিয়ে দিয়েছেন বলে অভিযোগ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন শিবরাজ সিং চৌহান সহ মধ্যপ্রদেশ বিজেপির নেতারা। বুধবারেই তাঁরা আস্থাভোট করানোর দাবি জানান। তারপরেই সুপ্রিম কোর্ট এই নিয়ে কমলনাথকে নোটিস পাঠায়। প্রসঙ্গত উল্লেখ্য করোনা ভাইরাস সংক্রমণের কারণ দেখিয়ে গত সোমবার বাতিল করে দেওয়া হয় বিধানসভা অধিবেশন। সেদিনই আস্থা ভোট করানোর দাবি জানিয়েছিল বিজেপি।

ক্ষুব্ধ কংগ্রেসের ২২ বিধায়ক

ক্ষুব্ধ কংগ্রেসের ২২ বিধায়ক

জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিজেপিতে যোগ দানের পরেই ২২ জন বিদ্রোহী কংগ্রেস বিধায়ক তাঁদের পদত্যাগ জমা দিয়েছেন। কিন্তু সেই পদত্যাগপত্র এখনও গৃহীত হয়নি। তাঁদের বিধানসভায় উপস্থিত থেকে পদত্যাগের কারণ জানাতে বলা হয়েছে। এদিকে গতকাল বেঙ্গালুরুর রিসর্ট থেকে সাংবাদিক বৈঠক করে ওই ২২ জন কংগ্রেস বিধায়ক দাবি করেছেন তাঁরা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকেই নেতা বলে মানেন। তাঁর পাশেই থাকবেন।

বেঙ্গালুরুতে দিগ্বিজয় আটক হতেই বিজেপিকে পাল্টা চ্যালেঞ্জ কমলনাথের! মধ্যপ্রদেশ এখন প্রেস্টিজ ফাইট

English summary
২২ জন বিধায়ক ছাড়া আস্থা ভোট সম্ভব নয়, বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে সুপ্রিম কোর্টে দাবি কমলনাথের
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X