• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানে গেহলটের ছদ্মবেশে নিজের ভূতই যেন দেখছেন রাজ্যপাল কলরাজ!

যত দ্রুত সম্ভব বিধানসভার অধিবেশন শুরু করতে হবে, এই দাবি জানিয়ে রাজ্যপাল কলরাজ মিশ্রর বাড়িতে চার ঘণ্টারও বেশি সময় ধর্নায় বসেছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোট। আর এরপরই মর্মাহত রাজ্যপাল চিঠি লিখে দাবি জানান, যদি মুখ্যমন্ত্রী নিজেই এরম ভাবে আতরণ করেন, তাহলে কীভাবে তিনি নিজের নিরাপত্তা আশা করতে পারেন? তবে তিনি ভুলে গেছিলেন যে আড়াই দশক আগে উত্তরপ্রদেশে একই ঘটনা ঘটিয়েছিলেন কলরাজ মিশ্র নিজেই।

টাইম মেশিনে চড়ে অতীতে ফিরে গেলেন কলরাজ মিশ্র

টাইম মেশিনে চড়ে অতীতে ফিরে গেলেন কলরাজ মিশ্র

সময় ফিরে আসে। আর সেই টাইম মেশিনে চড়ে কলরাজ মিশ্র যেন গেহলটের রূপে নিজেরই ২৫ বছর পুরোনো রূপ দেখছেন। ১৯৯৫ সালের সেই সময় কলরাজ নিজে বিজেপির রাজ্য সভাপতি ছিলেন উত্তরপ্রদেশের। এবং সেরাজ্যের ক্ষমতায় থাকা মুলায়ম সিং যাদব ও মায়াবতীর জোট সরকারকে সরানোর দাবিতে তিনি লখনৌতে রাজভবনে ধর্নায় বসেছিলেন।

রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত রাজস্থানে

রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত রাজস্থানে

এদিকে রাজস্থানে সরাসরি রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত রাজস্থানে। এতদিন ধরে যে জিনিস আমরা বাংলায় দেখে অভ্যস্ত ছিলাম, তাই দেখা যাচ্ছে রাজস্থানে। আর সেই সংঘাত এবার সরাসরি বিদ্রোহে পরিণত হল রাজস্থানে। লক্ষ্য একটাই, সচিন পাইলটের পতন। আর এর জন্য রাজ্যপালের সিদ্ধান্তকে সরাসরি অমান্যের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

রাজ্যপালের সিদ্ধান্ত নিয়ে আলোচনায় কংগ্রেস

রাজ্যপালের সিদ্ধান্ত নিয়ে আলোচনায় কংগ্রেস

এদিন রাজ্যপালের সিদ্ধান্ত নিয়ে আলোচনা করতে কংগ্রেসর পরিষদীয় দলের বৈঠক ডাকেন অশোক গেহলট। সেই বৈঠকের পর গেহলট বলেন, 'আমরা সিদ্ধআন্ত নিয়েছি যে রাজ্যপাল কলরাজ মিশ্রের দেওয়া অধিবেশন সংক্রান্ত শর্ত মানব না। অধিবেশন ডাকার দায়িত্ব ও অধিকার রয়েছে সরকারের।'

গেহলটের দাবি মেনেও পাল্টা চাল রাজ্যপালের

গেহলটের দাবি মেনেও পাল্টা চাল রাজ্যপালের

এর আগে রাজস্থানে অধিবেশন ডাকার গেহলটের দাবি মেনে নিয়ে রাজ্যপাল কয়েক দফা শর্ত আরোপ করেছিলেন। রাজ্যপাল প্রথমে জানিয়ে দেন যে তিনি কোনও ভাবেই এই অধিবেশন ডাকার বিষয়টি নিয়ে টালবাহানা করছিলেন না। যদিও এদিনও সকালে একবার গেহলটের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন রাজ্যপাল। ৩১ জুলাই থেকে বসবে এই অধিবেশন। এরপরই সংবিধানের দোহাই দিয়ে রাজ্যপালি জানিয়ে দেন যদি আস্থা ভোটের জন্য এই অধিবেশন ডাকা হয় তবে তা ৩১ জুলাই বসবে না হলে তার জন্য ২১ দিনের নোটিশ দিতে হবে। এতে জোর ধাক্কা খায় কংগ্রেস।

জারি রাজস্থানের রাজনৈতিক টালবাহানা

জারি রাজস্থানের রাজনৈতিক টালবাহানা

দীর্ঘ টালবাহানার পর শেষ পর্যন্ত সোমবার বিধাসভার অধিবেশন ডাকার বিষয়ে সম্মতি জানান রাজস্থানের রাজ্যপাল কলরাজ মিশ্র। অশোক গেহলটের জেদি মনোভাবের কাছে পিছু হটে তাঁর প্রস্তাবে সায় দেন রাজস্থানের রাজ্যপাল কলরাজ মিশ্র। আর এর প্রায় সঙ্গে সঙ্গেই কংগ্রেসও নিজেদের ঘর গুছিয়ে পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুত হচ্ছে। এই বিষয়ে এদিন সকাল ১০টায় ফের পরিষদীয় দলের বৈঠক ডাকেছেন মুখ্যমন্ত্রী অশোক। তবে রাজ্যপালের কন্ডিশন অ্যাপ্লাইডের লিস্ট দেখে মাথা ঘুরেছে কংগ্রেসের।

পরিস্থিতি ঠিক হলে ৫ই সেপ্টেম্বর খুলতে পারে স্কুল-কলেজ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

English summary
Kalraj Mishra himself staged dharna during his career back in 1995 in UP sees repeat in Rajasthan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X