• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

kalbaisakhi: বিকেলেই সন্ধ্যা নামল কলকাতায়, প্রবল কালবৈশাখী'র তাণ্ডব দেখল বাংলা

Google Oneindia Bengali News

প্রবল গরমে পুড়ছে বাংলা! গত কয়েক সপ্তাহ আগে নিম্নচাপের কারনে কয়েকদিন বৃষ্টি দেখলেও স্বস্তি পায়নি বাংলার মানুষ। বরং নিম্নচাপের প্রভাব কাটতেই চড়চড় করে বাড়তে থাকে তাপমাত্রা। দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে হু হু করে তাপমাত্রা বাড়ে। এই অবস্থায় বৃষ্টির জন্যে হাহাকার অবস্থা হয় দক্ষিণবঙ্গের মানুষের।

যদিও এই অবস্থায় ঘন্টাখানেক আগেই স্বস্তির বার্তা শোনায় আলিপুর হাওয়া অফিস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে কালবৈশাখীর পূর্বাভাস শোনায় আবহাওয়াবিদরা।

বিকেলেই আধার নামল বাংলায়

বিকেলেই আধার নামল বাংলায়

শনিবার দুপুরেই হাওয়া অফিসের তরফে ৫০ কিমি প্রতি ঘন্টায় ঝড়-বৃষ্টি'র পূর্বাভাস দেওয়া হয়। সেই মতো বিকেলেই আধার নামে। কলকাতা তো বটেই, দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে একেবারে কালো মেঘে ঢেকে যায় আকাশ। আর এরপরেই একেবারে ব্যাপক কালবৈশাখীর তান্ডব শুরু হয়ে যায়। সঙ্গে একেবারে মুহুর মুহুর বাজ পড়তে থাকে। সঙ্গে প্রবল বৃষ্টিপাত হয়। বাঁকুড়া, বর্ধমান সহ একাধিক জেলাতে এই অবস্থা দুপুরের পর থেকেই দেখা যায়।

এখনও পর্যন্ত মৃত এক

এখনও পর্যন্ত মৃত এক

কলকাতা, হাওড়া, হুগলি, উঃ ২৪ পরগনা, ২ মেদিনীপুরে হাওয়া অফিসের তরফে সতর্কতা জারি করা হয়। কলকাতা-সহ আশপাশের এলাকাতেও বৃষ্টি'র পূর্বাভাস দেওয়া হয়। আর দুপুর গড়াতেই বিভিন্ন অংশে প্রবল ঝড় শুরু হয়। জানা যায়, প্রবল ঝড় বৃষ্টিতে এখনও পর্যন্ত রাজ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বর্ধমানে গাছ পড়ে গিয়ে একজনের মৃত্যু'র খবর পাওয়া যাচ্ছে। অন্যদিকে কলকাতা এবং শহরতলিতে বিভিন্ন অংশে জল জমে গিয়েছে। কলকাতার বিভিন্ন অংশে গাছও পড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

বেশিরভাগ জেলাতেই বৃষ্টি হবে

বেশিরভাগ জেলাতেই বৃষ্টি হবে

অন্যদিকে বঙ্গোপসাগরের উপর ধীরে ধীরে মৌসুমী বায়ু প্রবেশ করছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। আর এর ফলে রাজ্যে জলীয়বাষ্প প্রবেশ করছে বলে মত আবহাওয়াবিদদের। আর সেই কারণে উত্তরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার বেশিরভাগ জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হবে বলে পূর্বাভাস।

প্রবল কালবৈশাখী'র তাণ্ডব দেখল বাংলা |oneindia Bengali
 আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়ছে।

আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়ছে।

পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে এদিন জানিয়ে দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। মৌসুমী বায়ু বঙ্গে কাছাকাছি আসবার ফলেই আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়ছে। বিক্ষিপ্তভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। কলকাতার ক্ষেত্রেও বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হবে বলেও জানানো হয়েছে। অন্যদিকে কলকাতা তাপমাত্রা সর্বোচ্চ 35 ও সর্বনিম্ন 28 ডিগ্রী এর আশেপাশে থাকবে বলেও জানানো হয়েছে আলিপুর হাওয়া অফিসের তরফে।

English summary
Kalboishakhi starts in kolkata, rain and storm in many parts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X