• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশে মহাপতন: কংগ্রেস থেকে জ্যোতিরাদিত্যর ইস্তফা! বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা তুঙ্গে

  • |
Google Oneindia Bengali News

যাবতীয় জল্পনা সত্যি করে কংগ্রেস থেকে ইস্তফা দিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। জানা গিয়েছে, রাজ্যসভায় বিজেপির তরফে জ্যোতিরাদিত্যর টিকিট নিশ্চিত হতেই তিনি নরেন্দ্র মোদী ও অমতি শাহের সঙ্গে দেখা করেন। যাবতীয় জল্পনাকে সত্যি করে এরপর জানা যায় যে তিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন। ফলে মধ্যপ্রদেশে সংকট বাড়তে যে আর দেরি নেই, তা আরও একবার স্পষ্ট হয়ে যায়। অন্যদিকে, বিজেপিতেই যে জ্য়োতিরাদিত্য যোগ দিচ্ছেন তা নিশ্চিত হয়।

সোনিয়ার কাছে ইস্তফা পেশ

সোনিয়ার কাছে ইস্তফা পেশ

মধ্যপ্রদেশের রাজনাতিক সংকট দানা বাঁধতেই জল্পনার পারদ চড়ে কমল নাথ বনাম জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার লড়াই ঘিরে।মনে করা হয়, মধ্যপ্রদেশে সংকট বাড়িয়ে ১৭ জন বিধায়ককে নিয়ে দল ছাড়ছেন কংগ্রেসের এই তরুণ তুর্কী নেতা। আর সেই জল্পনা সত্যি করে এদিন মোদী ও শাহের সঙ্গে দিল্লিতে দেখা করে সোনিয়া গান্ধির কাছে নিজের ইস্তফা পত্র পাঠিয়ে দেন জ্যোতিরাদিত্য।

'সময় এসেছে গিয়ে যাওয়ার '

'সময় এসেছে গিয়ে যাওয়ার '

এদিন নিজের ইস্তফা পত্রে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়ে দেন যে তিনি এবার 'এগিয়ে যেতে চান।' আর সেই বার্তা দিয়েই তিনি সোনিয়াকে কড়া ভাষায় জানিয়ে দেন যে , কংগ্রেস ঘিরে কতটা অসন্তুষ্ট ছিলেন তিনি। বহু দিন ধরেই তাঁর ও কমল নাথের মধ্যে ঠান্ডা লাড়ি ছিল মধ্যপ্রদেশে। আর তার জেরেই এই ইস্তফা বলে খবর।

 সিন্ধিয়াকে দল থেকে বহিষ্কার কংগ্রেসের

সিন্ধিয়াকে দল থেকে বহিষ্কার কংগ্রেসের

এদিকে, সিন্ধিয়ার ইস্তফার পরই কংগ্রেস জানিয়েছে যে কংগ্রেস থেকে সিন্ধিয়াকে বহিষ্কার করা হয়েছে। এদিকে, মনে করা হচ্ছে, মধ্যপ্রদেশে কংগ্রেসের অন্যতম জয়ের কারিগর এই তরুণ তুর্কীকে নিয়ে বিজেপি আরও সাংগঠনিক শক্তি বাড়াতে পারে। উল্লেখ্য, এদিন সকাল থেকেই জ্য়োতিরাদিত্যকে ফোনে পাওয়া যাচ্ছিল না। আর তার জেরেই মনে করা হচ্ছিল তিনি বিজেপিতে যোগ দেবেন।

রাজ্যসভার টিকিট নিশ্চিত জ্যোতির!

রাজ্যসভার টিকিট নিশ্চিত জ্যোতির!

সূত্রের দাবি, রাজ্যসভায় বিজেপির তরফে জ্যোতিরাদিত্য় সিন্ধিয়ার টিকিট নিশ্চিত হতেই এই ইস্তফা তিনি এদিন দিয়ে দেন। সোনিয়ার কাছে ইস্তফা পত্র আসতেই, কংগ্রেস দাবি করেছে যে , মধ্যপ্রদেশে দুর্নীতি রুখতে যে কমল নাথ সরকার উদ্যোগ নিয়েছে, তার জন্যই বিজেপি এভাবে মধ্যপ্রদেশে সরকার ফেলার চেষ্টা করছে।

বাবার জন্মদিনে বিজেপিতে যোগদান

বাবার জন্মদিনে বিজেপিতে যোগদান

সিন্ধিয়া রাজবংশের সন্তান তথা জ্যোতিরাদিত্যর বাবা মাধব রাও সিন্ধিয়া ছিলেন কংগ্রেসের দাপুটে নেতা । তাঁর জন্মদিন আজ। মনে করা হচ্ছে, বাবার জন্মদিনের দিনই মধ্যপ্রদেশের পরিস্থিতি নিয়ে মুখ খুলতে পারেন জ্যোতিরাদিত্য। বাবার জন্মদিনের দিনই কংগ্রেস ছেড়ে বিজেপিতে জ্যোতিরাদিত্য যোগ দিতে পারেন। আর এদিন সন্ধ্যেতেই তা ঘটতে চলেছে বলে খবর।

English summary
Jyotiraditya Scindia resigns from Congress, Likely to join bjp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X