• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসে আরও এক তরুণ তুর্কী নেতার পদত্যাগ! সিন্ধিয়া রাজ বংশের সন্তানও হাঁটলেন রাহুলের রাস্তায়

  • |

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা অমরিন্দর সিং শনিবারই বলেছিলেন , কংগ্রেসেরে সভাপতি পদে এবারও তিনি কোনও তরুণ তুর্কী নেতাকে দেখতে চান। আর ঠিক তার ২৪ গণ্টা কাটতে না কাটতেই রাহুল গান্ধীর রাস্তায় হেঁটে রবিবার দলের ন্যাশনাল জেনারেল সেক্রেটারি পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

কংগ্রেসে আরও এক তরুণ তুর্কী নেতার পদত্যাগ! সিন্ধিয়া রাজ বংশের সন্তানও হাঁটলেন রাহুলের রাস্তায়

মধ্যপ্রদেশ কংগ্রেসের এই দাপুটে নেতাকে অনেকেই সেরাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের বিপুল জয়ের পর মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে চেয়েছিলেন। তবে বর্ষীয়ান কমলনাথ কেই সেই পদের জন্য বেছে নেয় কংগ্রেস হাই কমিশন। এরপর সচিন পাইলটের মতো জ্যোতিরাদিত্যকে উপমুখ্যমন্ত্রীর পদে আসীন করতে চেয়েছিল রাহুল গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেস । তবে তা মেনে নেননি মাধবরাও সিন্ধিয়ার সন্তান জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এরপর পার্টির গুরুত্বপূর্ণ দায়িত্ব তাঁর কাঁধে তুলে দেন রাহুল গান্ধী। এদিকে, রাহুল গান্ধীর ইস্তফার পর , মদ্যপ্রদেশের কংগ্রেস প্রদানের পদ ছেড়ে দেন মুখ্যমন্ত্রী কমল নাথ, এরপর খবর আসে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে নিয়েও। মধ্যপ্রদেশে কংগ্রেসের ভরাডুবির দায় নিয়ে এদিন নিজের পদ ছাড়েন জ্যোতিরাদিত্য।

পদ থেকে ইস্তফা দিলেও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া , হরিশ রাওয়াত, কমলনাথদের ইস্তফা পদ একমাত্র গৃহিত হবে যখন নতুন কংগ্রেস সভাপতি যোগ দেবেন। তবে কংগ্রেসের অন্দরমহলের খবর, কমলনাথ থেকে জ্যোতিরাদিত্য সকলেই রাহুলকে ইস্তফা তুলে নেওয়ার আবেদন এখনও রেখে চলেছেন। তবে শেষ পর্যন্ত কংগ্রেসের ভিতরের রাজনীতি কোনদিকে যায় , সেদিকে নজর রয়েছে রাজনৈতিকমহলের।

English summary
Jyotiraditya Scindia resigns as National General Secretary of Congress.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X