• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবার জন্মদিনে কংগ্রেস ছাড়তে চলেছেন জ্যোতিরাদিত্য, অমিত শাহকে সঙ্গে করে মোদীর বাড়িতে সাক্ষাৎ

Google Oneindia Bengali News

মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিজেপিতে যোগ দেওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। এদিন সকালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে প্রধানমন্ত্রীরব বাসভবনে যান জ্যোতিরাদিত্য। সেখানে তাঁদের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়। সূত্রের খবর এদিন বিকেলেই কংগ্রেস ছাড়ছেন জ্যোতিরাদিত্য। বুধবার তিনি রাজ্যসভায় বিজেপি সদস্য হিসেবে মনোনয়ন জমা দেবেন।

রাজ্যসভার সাংসদ ও মন্ত্রিত্বের আশ্বাস

রাজ্যসভার সাংসদ ও মন্ত্রিত্বের আশ্বাস

সূত্রের খবর অনুযায়ী, জ্যোতিরাদিত্যকে বিজেপি থেকে রাজ্যসভায় সাংসদ করার পাশাপাশি মন্ত্রিসভার সদস্য করার আশ্বাস দেওয়া হয়েছে। তার ওপর ভর করেই এদিন বিকেল কিংবা সন্ধের দিকে কংগ্রেসের সদস্য পদ ছাড়তে চলেছেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে চূড়ান্ত আলোচনা

প্রধানমন্ত্রীর সঙ্গে চূড়ান্ত আলোচনা

কংগ্রেস ছাড়ার আগে চূড়ান্ত আলোচনা করে নিতেই এদিন সকালে অমিত শাহের সঙ্গে প্রধানমন্ত্রীর বাসভবনে যান তিনি।

সোমবার আলোচনা হয় বিজেপি নেতৃত্বের সঙ্গে

সোমবার আলোচনা হয় বিজেপি নেতৃত্বের সঙ্গে

সূত্রের খবর অনুযায়ী, সোমবার রাতেই বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক হয়েছে কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার। সেখানেই ঠিক হয়েছে জ্যোতিরাদিত্যের বিজেপিতে যোগ দেওয়া এবং রাজ্যসভায় প্রতিদ্বন্দ্বিতা করার কথা। ইতিমধ্যেই দিল্লি থেকে ভোপাল গিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সি চৌহান এবং নরোত্তম মিশ্র। সোমবার রাতে তাঁরা অমিত শাহের বাড়িতে বৈঠক করেন বলে জানা গিয়েছে। সেখানে হাজির ছিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডাও।

ইস্তফা দিতে পারেন ২৪ কংগ্রেস বিধায়ক

ইস্তফা দিতে পারেন ২৪ কংগ্রেস বিধায়ক

সূত্রের খবর অনুযায়ী, বেঙ্গালুরুতে থাকা ২৪ জন কংগ্রেস বিধায়ক ইস্তফা দিতে পারেন। স্পিকারের কাছে তারা পদত্যাগ পত্র পাঠালে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার সংখ্যালঘু হয়ে পড়বে। তবে যদি স্পিকার বিধায়কদের শারীরিক উপস্থিতি চান, তাহলে বিধায়কদের ভোপাল যেতে হবে।

বুধবার রাজ্যসভায় মনোনয়ন জমা দিতে পারেন জ্যোতিরাদিত্য

বুধবার রাজ্যসভায় মনোনয়ন জমা দিতে পারেন জ্যোতিরাদিত্য

২৬ মার্চ মধ্যপ্রদেশ থেকে রাজ্যসভায় ৩ আসনে নির্বাচন। বর্তমান শক্তি অনুযায়ী, কংগ্রেস ও বিজেপির ১ টি করে আসনে জয় নিশ্চিত। কিন্তু বাকি থাকা অপর আসন নিয়েই লড়াই তুঙ্গে উঠেছে। কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এবং বিজেপির প্রভাত ঝা এবং সত্যনারায়ণ জাতিয়ার সময় শেষ হচ্ছে।
সূত্রের খবর অনুযায়ী, বুধবার রাজ্যসভায় মনোনয়ন জমা দিতে পারেন জ্যোতিরাদিত্য।

সরকার ভাঙায় অভিযুক্ত বিজেপি

সরকার ভাঙায় অভিযুক্ত বিজেপি

মধ্যপ্রদেশের শাসক কংগ্রেস অভিযোগ করেছে, বিজেপি কংগ্রেস সরকারকে ফেলতে চাইছে। মধ্যপ্রদেশে খুব স্বল্প সংখ্যাগরিষ্ঠতা রয়েছে কংগ্রেসের। ২৩০ আসনের বিধানসভায় ২২৮ জন সদস্য রয়েছেন। এর মধ্যে কংগ্রেসের ১১৪ জন এবং বিজেপির ১০৭ জন বিধায়ক রয়েছে। এছাড়াও ৪ জন নির্দল, ২ জন বিএসপি এবং একজন সমাজবাদী পার্টির বিধায়ক রয়েছেন। এই সাতজন কংগ্রেস সরকারকে সমর্থন করছেন।

English summary
Jyotiraditya Scindia meets Narendra Modi , will be BJP candidate from Rajya Sabha from MP says sources
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X