• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে বিচারব্যবস্থার স্বাধীনতার সঙ্গে আপসের অভিযোগ বিচারপতি জোসেফের

  • |

রাজ্যসভার সদস্য পদে মনোনীত হওয়ার পরেই সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে তোপ দাগলেন বিচারপতি কুরিয়ান জোসেফ। রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে বিচারব্যবস্থার নিরপেক্ষতার সঙ্গে আপসেরও অভিযোগ করেন তিনি।

বিচার বিভাগের স্বাধীনতা ও নিরপেক্ষতার সঙ্গে আপোসের অভিযোগ

বিচার বিভাগের স্বাধীনতা ও নিরপেক্ষতার সঙ্গে আপোসের অভিযোগ

তাঁর এই পদক্ষেপে তীব্র বিস্ময় প্রকাশ করে জোসেফ বলেন ‘‘বিচার বিভাগের স্বাধীনতা ধরে রাখতে দৃঢ় প্রত্যয়ের সঙ্গে সাহস দেখিয়েছিলেন বিচারপতি রঞ্জন গোগোই। আমি বর্তমানে কুবই অবাক হয়েছি যেভাবে তিনি বিচার বিভাগের স্বাধীনতা ও নিরপেক্ষতার বিষয়ে মহৎ নীতিগুলি আপস করেছেন তা দেখে। "

বিচারব্যবস্থার প্রতি আস্থা হারাবেন সাধারণ মানুষ

বিচারব্যবস্থার প্রতি আস্থা হারাবেন সাধারণ মানুষ

একইসাথে রাজ্যসভার মনোনয়ন গ্রহণ করে দেশের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বিচারব্যবস্থার স্বাধীনতায় সাধারণ মানুষের বিশ্বাসের ভিত নড়িয়ে দিয়েছেন দিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি। অন্যদিকে এদিন গগৈয়ের বিরুদ্ধে আক্রমণ শানাতে দেখা যায় অপর এক অবসর প্রাপ্ত বিচারপতি তথা গগৈয়ের প্রাক্তন সহকর্মী মদন বি লোকুরকেও।

তোপ দাগতে দেখা যায় বিচারপতি মদন বি লোকুরকেও

তোপ দাগতে দেখা যায় বিচারপতি মদন বি লোকুরকেও

সংবাদমাধ্যমে বিশেষ সাক্ষাত্কারে সুকৌশলে গগৈয়ের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, "বিচারপতি গগৈকে কী সম্মান প্রদান করা হবে তাই বেশ নিয়ে কিছুদিন ধরেই জল্পনা চলছিল। তাই আমি এই মনোনয়নে একদমই অবাক হচ্ছি না। তবে এত তাড়াতাড়ি এটা ঘটবে তা আঁচ করতে পারিনি। এই ঘটনার পর বিচারব্যবস্থার স্বাধীনতা, নিরপেক্ষতা এবং সততা নিয়েও নতুন সংজ্ঞা তৈরি হচ্ছে।"

English summary
justice joseph accused ranjan gagoi of undermining judicial independence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X