• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাংবাদিকের একটি আরটিআইয়ের জবাবে উত্তর এলো ৩৬০টি

ডাক বিভাগের কাছে একটি প্রশ্নের উত্তর জানতে চেয়ে আরটিআই করেছিলেন মধ্যপ্রদেশের এক সাংবাদিক। তার জবাবে যে এতো উত্তর আসবে সেটা বুঝে উঠতে পারেননি তিনি। নয়নয় করে প্রায় ৩৬০ টি উত্তর পেয়েছেন তিনি।

সাংবাদিকের একটি আরটিআইয়ের জবাবে উত্তর এলো ৩৬০টি

জিতেন্দ্র সুরানা নামে মধ্য প্রদেশের ওই সাংবাদিক ডাক বিভাগের কাছে আরটিআই করে জানতে চেয়েছিলেন, ডাক বিভাগের সম্পত্তির বাজার মূল্য কত। প্রধান পোস্ট মাস্টার এবং পোস্টমাস্টার জেনারেলের কাছে জানতে চেয়েছিলেন তিনি।

তার জেরে যা হল শুধু পোস্টমাস্টার জেনারেলই নন ডাক বিভাগের একাধিক আধিকারিক একাধিত তথ্য দিয়ে তাঁকে চিঠি পাঠাতে শুরু করেন। সেই জবাব সামলাতে গিয়ে এতেবারে হিমসিম অবস্থা হয়েছিল সাংবাদিকের। প্রতিদিন গড়ে ১০টি করে চিঠি আসতে শুরু করে তাঁর কাছে। ২০১৯ সালের ৭ অগস্ট তিনি অনলাইনে আরটিআই আবেদনটি করেছিলেন। জিতেন্দ্র সুরানা জানিয়েছেন ১৩ অগস্ট েথকে তাঁর কাছে লাগাতার চিঠি আসতে থাকে। এমনও হয়েছে একদিনে ২২টি চিঠি পেয়েছেন তিনি।

এখনও পর্যন্ত তাঁর কাছে ৩৬০টি চিঠি এসে পৌঁছেছে। প্রায় ২৫ থেকে ৩০টি পোস্ট অফিসের পক্ষ থেকে তাঁর কাছে চিঠি পাঠানো হয়েছে। দক্ষিণ ভারতের একটি পোস্ট অফিস তাঁকে জানিয়েছে ১৮৭০ সালের একটি বই রয়েছে ডাক বিভাগের কাছে তার বাজার মূল্য এখন কী হতে পারে।

English summary
Journalist has received 360 responses to a single question he asked in his RTI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X