India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিরামিষ খাওয়া নিয়ে অশান্তি, সংঘর্ষ থেকে ছাত্রছাত্রীদের বিরত থাকতে বলল জেএনইউ

Google Oneindia Bengali News

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বাম ও দক্ষিণপন্থী ছাত্রদের মধ্যে সংঘর্ষ এখন চর্চার বিষয়৷ এই সংঘর্ষের ঠিক একদিন পর বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ সোমবার বলেছে, 'যেকোন ধরনের সহিংসতার প্রতি তারা জিরো টলারেন্স নীতি নিয়েছে। ক্যাম্পাসের শান্তি ও সম্প্রীতি বিঘ্নিত করে এমন কোনো ঘটনা থেকে শিক্ষার্থীদের বিরত থাকতে বলা হয়েছে জেএনইউ-র পক্ষ থেকে।

রাম নবমীর দিনে মাংস খাওয়া নিয়ে JNU-তে বাম ও ডানপন্থী সংগঠনের মধ্যে ধুন্ধুমার

নিরামিষ খাওয়া নিয়ে অশান্তি, সংঘর্ষ থেকে ছাত্রছাত্রীদের বিরত থাকতে বলল জেএনইউ

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে যদি কেউ এই ধরনের কর্মে জড়িত এরকম প্রমাণ পাওয়া যায়, তবে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে৷ ভাইস চ্যান্সেলর সোমবার জেএনইউর হোস্টেল পরিদর্শন করেছেন, ক্যাম্পাসে সহিংসতার ঘটনা নিয়ে বিতর্কের মধ্যেই ছাত্রদের সঙ্গে দেখা করেছেন।

জেএনইউ রেজিস্ট্রারের পক্ষ থেকে একটি বিবৃতিতে বল হয়েছে, নিরাপত্তারক্ষীদের ক্যাম্পাসের মধ্যে এই ধরনের যে কোনো হিংসার ঘটনা প্রতিরোধে সতর্ক থাকতে হবে। ঘটে যাওয়া সংঘর্ষ নিয়ে প্রশাসনের কাছে অবিলম্বে একটি প্রতিবেদনও জমা দিতে বলা হয়েছে রেজিস্ট্রারের পক্ষ থেকে৷ প্রসঙ্গত রাম নবমী উপলক্ষে আমিষ খাবার পরিবেশন করা নিয়ে জেএনইউ ক্যাম্পাসে জেএনইউএসইউ এবং এবিভিপি ছাত্রদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সূত্রের খবর এতে উভয় পক্ষের ১৬ জন শিক্ষার্থী আহত হয়েছে৷ এই সংঘর্ষের জন্য জেএনইউএসইউ এবিভিপিকে অভিযুক্ত করেছে।

শ্রীলঙ্কার অর্থনৈতিক সঙ্কটের পথেই এগোচ্ছে নেপাল শ্রীলঙ্কার অর্থনৈতিক সঙ্কটের পথেই এগোচ্ছে নেপাল

রবিবার বামপন্থী ছাত্র ইউনিয়ন এবং আরএসএস-সংযুক্ত এবিভিপি (অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ) ক্যাম্পাসে সহিংসতার সূচনা করার জন্য একে অপরকে অভিযুক্ত করেছে। নিজেদের দাবির সমর্থনে সোশ্যাল মিডিয়ায় ভিডিও এবং ফটো শেয়ার করেছে দু'দলই৷ জওহরলাল নেহরু স্টুডেন্টস ইউনিয়ন সভাপতি ঐশী ঘোষ অভিযোগ করেছেন যে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর সদস্যরা মুরগি মাংসা রান্না করা নিয়ে কাবেরী হোস্টেলের মেসের সদস্যদেরকে মারধর করেছে। যে দাবির পাল্টা, এবিভিপি বলেছে যে রাম নবমী উপলক্ষে আয়োজিত একটি প্রার্থনা অনুষ্ঠান বামপন্থী ছাত্র ইউনিয়নগুলি স্লোগান দিয়ে বাধা দিয়েছিল।

English summary
JNU told students to refrain from clashes, on vegetarian food issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X