• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফার্মাসিস্ট করোনা আক্রান্ত হতেই ফের হস্টেল খালি করার নির্দেশ জেএনইউ-তে! প্রতিবাদে ছাত্রসংসদ

হস্টেলে থাকা ছাত্র-ছাত্রীদের বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ করা হল দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে। পাশাপাশি, যে সকল ছাত্র-ছাত্রী বাড়ি ফিরে গেছেন, তাদের ইউনিভার্সিটি না খোলা অবধি ফিরে না আসার নির্দেশ দেওয়া হয়েছে।

হস্টেলের স্বাস্থ্য কেন্দ্রের এক ফার্মাসিস্ট করোনা আক্রান্ত

হস্টেলের স্বাস্থ্য কেন্দ্রের এক ফার্মাসিস্ট করোনা আক্রান্ত

হস্টেলের স্বাস্থ্য কেন্দ্রের এক ফার্মাসিস্ট করোনা আক্রান্ত হওয়ার পরই ছাত্র-ছাত্রীদের বাড়ি ফিরে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে একটি সার্কুলার জারি করা হয়। এর আগে গত মাসেও যেসকল ছাত্র-ছাত্রী হস্টেলে রয়েছেন, তাদের বাড়ি ফিরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল বিশ্ববিদ্যালয় তরফ থেকে।

গাইডলাইন অনুযায়ী সমস্ত সুরক্ষা বিধি পালন করা

গাইডলাইন অনুযায়ী সমস্ত সুরক্ষা বিধি পালন করা

বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে জানানো হয়, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রক ও দিল্লি সরকারের গাইডলাইন অনুযায়ী সমস্ত সুরক্ষা বিধি পালন করা হচ্ছে, তবুও এই কঠিন সময়ে নিজের বাড়ির থেকে সুরক্ষিত আর কোনও স্থান নেই।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলি কবে খুলবে, তার দিনক্ষণ স্থির হয়নি

শিক্ষাপ্রতিষ্ঠানগুলি কবে খুলবে, তার দিনক্ষণ স্থির হয়নি

বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক সুধীর প্রতাপ সিং সার্কুলারে জানান, 'বর্তমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলি কবে খুলবে, তার দিনক্ষণ স্থির হয়নি এবং ১৫ আগস্ট অবধি তা পিছিয়ে যেতে পারে। দিল্লিতে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের কথা মাথায় রেখে যে সকল ছাত্র-ছাত্রী হস্টেলে রয়েছে, তাদের বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ করা হচ্ছে।'

উপদেশনামাকে কেন্দ্র করে দ্বন্দ্ব শুরু

উপদেশনামাকে কেন্দ্র করে দ্বন্দ্ব শুরু

এদিকে এই উপদেশনামাকে কেন্দ্র করে নতুন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ছাত্র পরিষদের মধ্যে দ্বন্দ্ব শুরু করেছে। ছাত্র পরিষদের তরফে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের এই উপদেশনামার বিরোধিতা করা হয়েছে। বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইচ্ছাকৃতভাবে পড়ুয়াদের জীবনকে বিপদে ফেলছেন।

উপদেশনামার বিরোধিতা

উপদেশনামার বিরোধিতা

ছাত্র সংসদদের তরফে একটি বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের এই উপদেশনামার বিরোধিতা করা হয়। বলা হয়, 'এই পরিস্থিতিতে কোথাও যাত্রা করা বেশি বিপজ্জনক মনে করেই ক্যাম্পাসে থাকা শ্রেয় বলে মনে করেছেন পড়ুয়ারা। তাই তাঁরা ক্যাম্পাসে রয়েছেন। বর্তমান সময়ে যখন করোনা মোকাবিলায় আমাদের সকলের ঐক্যবদ্ধ থাকা উচিত তখন বিশ্ববিদ্যালয়ের এই পদক্ষেপ পড়ুয়াদের সুরক্ষা খর্ব করছে। পাশাপাশি কোরোনা মোকাবিলায় দেশের লড়াইয়েও ব্যাঘাত হানছে।'

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল

আনলক প্রক্রিয়ায় সরকারি কর্মীদের অফিস যাওয়ার ক্ষেত্রে নির্দেশিকা জারি! জানুন বিস্তারিত

English summary
jnu asks students to vacate hostel as pharmacist got infected with coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X