India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাম পুজো নষ্ট করার ষড়যন্ত্র করেছে বামেরা অভিযোগ জেএনইউ এবিভিপি'র

Google Oneindia Bengali News

সোমবার রাম নবমীতে মেসে আমিষ খাবার পরিবেশন করা নিয়ে কলেজ ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় একটি সাংবাদিক সম্মেলন করল জেএনইউ এবিভিপি। এবিভিপি জেএনইউ সভাপতি রোহিত কুমার বলেন, আমিষ খাবারে তার দলের কোনো আপত্তি নেই। তিনি আরও দাবি করেছেন যে রবিবার একটি কলেজ হোস্টেলে অনুষ্ঠিত "রাম নবমী পূজা" নষ্ট করার ষড়যন্ত্র ছিল।

রাম নবমীর দিনে মাংস খাওয়া নিয়ে JNU-তে বাম ও ডানপন্থী সংগঠনের মধ্যে ধুন্ধুমার

রাম পুজো নষ্ট করার ষড়যন্ত্র করেছে বামেরা অভিযোগ জেএনইউ এবিভিপির

তিনি বলেন , "আমিষ খাবার নিয়ে আমাদের কোনও আপত্তি নেই। আমরা একই হোস্টেলে একই সময়ে ইফতার এবং পূজা করতাম। হিন্দুদের উৎসব পালন করা নিয়ে বাম দলগুলোর সমস্যা আছে,"। রোহিত কুমার বামপন্থী ছাত্রদের অভিযুক্ত করার সময় আমিষ খাবারের বিষয় নিয়ে বলেন , "তারা একটি রাজনৈতিক এজেন্ডা চালু করার চেষ্টা করছে,"। রোহিত কুমার বলেছেন , "জেএনইউতে বেশ কয়েকটি হোস্টেল রয়েছে যেখানে গতকাল মুরগি তৈরি করা হয়েছিল...আমাদের হোস্টেলে এবিভিপি মেস সেক্রেটারিরা রয়েছে। সেই হোস্টেলে গতকাল নন-ভেজ পরিবেশন করা হয়েছিল," ।

ষড়যন্ত্রের অভিযোগ করে, রোহিত কুমার বলেন, "রাম নবমীর একদিন আগে আমরা হুমকি পেয়েছিলাম। ওরা বলেছিল 'আমরা তোমাদের রাম নবমী পূজায় মাংসের হাড় ফেলে দেব'। পূজা উদযাপন নষ্ট করার ষড়যন্ত্র ছিল। বামপন্থী ছাত্ররা একটি জাল নোটিশ পাঠিয়েছিল এই পুজো উদযাপন বন্ধ করতে।" রোহিত কুমার বলেন, "যতবারই জেএনইউ-তে কোনো অনুষ্ঠান হয়, এটাকে লাইনচ্যুত করা বামদের কাজ।" রোহিত কুমার কলেজ ক্যাম্পাসে বামপন্থী ছাত্রদের লাঠি আনা এবং অন্যদের মারধর করার অভিযোগও করেছেন।

রোহিত কুমার বলেন, "বাম ছাত্ররা হট্টগোল সৃষ্টি করে এবং কাবেরী হোস্টেলে লোকেদের প্রবেশ করতে বাধা দেয়... আমাদের লোকদের আক্রমণ করার জন্য তারা পাথর ও টিউবলাইট নিয়ে আসে। তারা ছাত্রদের ব্যবহৃত রড ও টিউবলাইট দিয়ে মারধরও করে। তারা আমাদের পতাকাও ছিঁড়ে ফেলে," বলেছেন রোহিত কুমার। রোহিত কুমার বলেছেন , "আমাদের এবিভিপি কর্মীরা আহত হয়েছে। আমরা আলোর কাছে দাঁড়িয়ে ছিলাম কারণ তারা হোস্টেলে আমাদের মারতে অপেক্ষা করছিল,"

এবিভিপি সভাপতি আরও বলেছিলেন যে "এটি মহিলা, শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যক্তি এবং দুর্বল অংশের উপর বামপন্থীদের দ্বারা একটি সমন্বিত আক্রমণ ছিল"। এদিকে, এবিভিপি সম্পাদক উমেশ চন্দ্র পুনর্ব্যক্ত করেছেন যে নন-ভেজ খাবারে কোনও আপত্তি নেই। উমেশ চন্দ্র বলেন , "তারা রাম নবমী পূজা বন্ধ করার জন্য হোস্টেল ঘেরাও করে। তারা বছরের পর বছর ধরে হিন্দু উৎসবে হামলা করে আসছে"

রাম নবমীতে মেসে আমিষ খাবার পরিবেশনের অভিযোগে রবিবার জেএনইউ ক্যাম্পাসে ছাত্রদের দুটি দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। বামপন্থী ছাত্রদের এবং আরএসএস-অনুষঙ্গিক এবিভিপি-এর সদস্যদের মধ্যে সংঘর্ষে অন্তত ছয়জন ছাত্র আহত হয়েছে, যদিও উভয় পক্ষই দাবি করছে আরও অনেকে আহত হয়েছে।

২৪-এ বেগ দেবে তৃণমূল, তাই মিডিয়া-এজেন্সি নিয়ে বিজেপির ষড়যন্ত্র! গর্জে উঠলেন মমতা২৪-এ বেগ দেবে তৃণমূল, তাই মিডিয়া-এজেন্সি নিয়ে বিজেপির ষড়যন্ত্র! গর্জে উঠলেন মমতা

এদিকে, জেএনইউ ছাত্র ইউনিয়ন এবং বামপন্থী ছাত্রদের সংগঠনের দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি এফআইআর দায়ের করেছে, যখন বিশ্ববিদ্যালয় নিজস্ব তদন্ত শুরু করেছে। সাংবাদিক সম্মেলনে এবিভিপি কলেজের সভাপতি রোহিত কুমার বলেন যে এবিভিপি পুলিশের কাছে তিনটি অভিযোগও দায়ের করেছে।

English summary
abvp on jnu clash case in ran navami with left student party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X