• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসআই-এর টার্গেটে রাজ্যপাল! পাকিস্তানের কে-টু প্ল্যান নিয়ে সতর্কতা

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর টার্গেটে জম্মু ও কাশ্মীরের নবনিযুক্ত রাজ্যপাল গিরিশচন্দ্র মুর্মু। সূত্রের খবর অনুযায়ী গোয়েন্দা রিপোর্টে এমনটাই উল্লেখ করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের কোটলিতে আইএসআই-এর সঙ্গে জঙ্গি সংগঠন লস্কর এবং হিজবুলের বৈঠক হয়েছে। সেই বৈঠকে রাজ্যপালের ওপর হামলার নির্দেশ দেওয়া হয়েছে।

হামলার নেতৃত্বে আইএসআই

হামলার নেতৃত্বে আইএসআই

রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে, সম্প্রতি জম্মু ও কাশ্মীরে যে ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন হয়েছে, সেই নির্বাচনে জয়ীরাও জঙ্গিদের টার্গেটে রয়েছেন। আইএসআই-এর তরফে হামলার দায়িত্ব দেওয়া হয়েছে লস্কর জঙ্গি জিয়াউল রহমান মীরের ওপর। এছাড়াও জম্মু ও কাশ্মীরের অনেক বিজেপি নেতাই লস্কর ও হিজবুলের হামলার তালিকায় রয়েছেন বলে জানা গিয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে ২৯ অক্টোবর পাক অধিকৃত কাশ্মীরের কোটলির একটি মাদ্রাসায় বৈঠক বসেছিল। সেখানে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতৃত্ব উপস্থিত ছিল। বেশি সংখ্যায় হামলা চালাতে তাদেরকে সন্ত্রাসবাদীদের উদ্বুদ্ধ করতে বলা হয়েছে।

সীমান্তে সন্ত্রাস

সীমান্তে সন্ত্রাস

পাকিস্তান বরাবরই ভারতের সঙ্গে থাকা সীমানায় জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে। পাশাপাশি সন্ত্রাস এবং অনিশ্চতার পরিবেশ তৈরি করে যাচ্ছে। অগাস্টে সংবিধানের ৩৭০ ধারা এবং ৩৫এ ধারা বিলোপের পর থেকে পাকিস্তানের এই চেষ্টা আরও বেড়েছে।

 খালিস্তানপন্থীদের সঙ্গে জোগসাজস পাকিস্তানের

খালিস্তানপন্থীদের সঙ্গে জোগসাজস পাকিস্তানের

এর আগে গোয়েন্দা সংস্থাগুলির তরফে সরকারকে সতর্ক করে বলা হয়েছিল পাকিস্তান খালিস্তানপন্থী বিভিন্ন সংগঠনের সঙ্গে হাত মিলিয়েছে এবং নতুন একটি জঙ্গি সংগঠন কাশ্মীর খালিস্তান রেফারেন্ডাম ফ্রন্ট গঠন করেছে। যাদের লক্ষ্যই হল ভারতে অস্থিরতা তৈরি করা। পাকিস্তান ইতিমধ্যেই গুরুনানক দেবের ৫৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে খালিস্তানি জঙ্গিদের জড়ো করতে শুরু করেছে।

পাকিস্তানের কে-টু প্ল্যান

পাকিস্তানের কে-টু প্ল্যান

দীর্ঘদিন পর পাকিস্তান তাদের কে-টু প্ল্যানকে সক্রিয় করেছে বলেও জানানো হয়েছে গোয়েন্দা রিপোর্ট। কে-টুর অর্থ হল কাশ্মীর ও খালিস্তান। কাশ্মীরের পাশাপাশি পঞ্জাবেও সন্ত্রাসবাদী কার্যকলাপ ফের শুরু করারও উদ্যোগ নেওয়া হয়েছে।

পাকিস্তান, চিনের পর এবার ভারতের নতুন মানচিত্র নিয়ে আপত্তি 'বন্ধুরাষ্ট্র' নেপালের

English summary
JK governor Girish Chandra Murmu is on the target of Pakistan's spy agency ISI. Secret intelligence said a meeting was held in PoK among Lashkar, Hizbul and ISI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X