• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হরিয়ানায় উপমুখ্যমন্ত্রী পদে বসতে চলেছে দুষ্মন্তের মা নয়না সিং

সব হিসেব-নিকেশ উল্টে দিয়েছে হরিয়ানা। ত্রিশঙ্কু ফলাফলে অনেকটাই বেকাবু বিজেপি শিবির। সরকার গঠনে এগিয়ে জেজেপি। তাতে হাত মেলাতে এক প্রকার বাধ্য হয়েছে বিজেপি। নইলে ক্ষমতায় আসীন হওয়া একপ্রকার অসম্ভবই ছিল। উপমুখ্যমন্ত্রী পদ জেজেপিকেই ছেড়ে দিতে হয়েছে। ভোটের ফলাফল প্রকাশের দিনই মুখমন্ত্রী পদে জেজেপি বেছে নিয়েছিল দুষ্মন্ত চৌতালাকে। কিন্তু কিন্তু বিজেপি মুখ্যমন্ত্রী পদ দাবি করায় উপমুখ্যমন্ত্রী পদে দুষ্মন্ত তাঁর মায়ের নাম প্রস্তাব করেছে।

হরিয়ানায় জেজেপির সঙ্গে হাত মিলিয়েছে বিজেপি

হরিয়ানায় জেজেপির সঙ্গে হাত মিলিয়েছে বিজেপি

হরিয়ানায় ত্রিশঙ্কু ফলাফলে সরকার গঠন নিয়ে অনিশ্চয়তা বাড়ছিল বিজেপি শিবিরে। শেষে জেজেপির আহ্বানেই সাড়া দিয়েছে গেরুয়া শিবির। শুক্রবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ জেজেপির সঙ্গে হাত মেলানোর কথা ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীর পদ নিগে গতকালই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করেছেন তিনি।

উপমুখ্যমন্ত্রী হচ্ছেন দুষ্মন্তের মা

উপমুখ্যমন্ত্রী হচ্ছেন দুষ্মন্তের মা

হরিয়ানায় ফলাফল প্রকাশের পরেই জেজেপি দুষ্মন্ত চৌতালাকে মুখ্যমন্ত্রী পদে বেছে নিয়েছিলেন। শুক্রবার বিজেপির সঙ্গে দফায় দফায় বৈঠক করে জেজেপি প্রধান। তাতে জোট গঠনের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার পর দলের নির্বাচিত বিধায়কদের সঙ্গে বৈঠক করেন পার্টিন প্রধান। তাতে প্রথমে বলা হয় হয় মনোহর লাল খট্টর মুখ্যমন্ত্রী হলে উপমুখ্যমন্ত্রী করা হবে দুষ্মন্ত চৌতালাকে। তবে সূত্রের খবর দুষ্মন্ত তাঁর মায়ের নাম এই পদের জন্য প্রস্তাব করেছে।

২০১৪ সালে থেকে নির্বাচিত প্রতিনিধি নয়না

২০১৪ সালে থেকে নির্বাচিত প্রতিনিধি নয়না

চৌতলা শিবিরের প্রথম নির্বাচিত মহিলা জনপ্রতিনিধি নয়না সিং। ২০১৪ সালের বিধানসভা ভোটে হরিয়ানার দবাওয়ালি থেকে নির্বাচিত হয়েছিলেন তিনি। কংগ্রেসের টিকিটেই জিতেছিলেন তিনি। পরে ছেলে জেজেপিতে যোগ দিলে তিনিও জেজেপিেত যোগ দেন। ২০১৯ সালে তিনি জেজেপির টিকিটে হরিয়ানার ভদ্র আসন থেকে জয়ী হন।

আজ রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানাতে যাওয়ার কথা জেজেপি-বিজেপি জোটের।

English summary
JJP leader Naina Singh Chautala may become the deputy CM of Haryana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X