• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে অসন্তোষ, বিধানসভা ভোটের আগে মহাজোটে ধাক্কা, বেরিয়ে এলেন জিতেন রাম মাঝি

করোনা পরিস্থিতির মধ্যেই চলছে বিহারের বিধানসভা ভোটের প্রস্তুতি। সব রাজনৈতিক দলের রণকৌশন নির্ধারণ শুরু হরে গিয়েছে। মহাজোট ভাল করে গুছিয়ে বসার আগেই বড় ধাক্কা এসেছে। মহাজোট ছেড়ে বেরিয়ে এলেন জিতেন রাম মাঝি। অর্থাৎ মহাজোটের আর অংশ রইল না হিন্দুস্তানি আওয়াম মোর্টা(সেকুলার)।

মহাজোটে ভাঙন

মহাজোটে ভাঙন

বিহারের বিধানসভা ভোেটর আগে বড় ধাক্কা মহাজোট। বেরিয়ে এলেন িজতেন রাম মাঝি। বিহারের বিধানসভা ভোটে এবার আর মহাজোটের অংশ হয়ে লড়বে না জিতেন রাম মাঝির দল হিন্দুস্তানি আওয়াম মোর্চা। পার্টির মুখপত্র দানিশ রিজওয়ান জানিয়েছেন , মহাজোটে তাঁদের একাধিক দাবিতে কোনও গুরুত্ব দিচ্ছে না। সেকারণেই জোট ভেঙে বেরিয়ে আসার সিদ্ধান্ত।

অসন্তুষ্ট জিতেন

অসন্তুষ্ট জিতেন

মহাজোটে ক্রমাগত কোণঠাসা হতে শুরু করেছিলেন জিতেন রাম মাঝি। তাঁর দলের একাধিক দাবিকে করোনও গুরুত্ব দেওয়া হচ্ছিল না। কো অর্ডিনেশন কমিটি গড়ার দাবি জানিয়েছিলেন তিনি। আসন ভাগাভাগি নিয়ে মহাজোটের অন্যান্য দলের সঙ্গে মত বিরোধ তৈরি হয়েছিল জিতেনের।

রাহুলের আশ্বাস

রাহুলের আশ্বাস

জিতেন রাম মাজির এই চরম পদক্ষেপ নেওয়ার আগে পর্যন্ত রাহুল গান্ধী কো অর্ডিনেশন কমিটি গড়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু বাস্তবে তার কোনওটাই কার্যকর না হওয়ায় পার্টির প্রধান জিতেন রাম মাঝি মহাজোট ভেঙে বেরিয়ে আসার সিদ্ধান্ত মেন।

দুর্বল মহাজোট

দুর্বল মহাজোট

ক্রমশ দুর্বল হয়ে পড়ছে মহাজোট। এদিকে আগামী নভেম্বরেই বিহারে বিধানসভা ভোট। কারণ ২৯ নভেম্বরেই শেষ হচ্ছে নীতীশ সরকারের মেয়াদ। তার আগেই নির্বাচন করানোর কথা। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দেরী হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে মহাজোটের শক্তি ক্ষয় নীতীশ শিবিরে শক্তি বৃদ্ধি ঘটাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

অবসরের পাঁচ দিন পর ধোনিকে মোদীর চিঠি! শুধুই কী শুভেচ্ছা বার্তা না রয়েছে কোনও ইঙ্গিত?

English summary
Jitam Ram Manjhi breaks Mahajot before Bihar assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X