• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবারে বাজার করুন হোয়াটসঅ্যাপেই! ফেসবুক-জিও পার্টনারশিপে খুলছে নতুন দিগন্ত

করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে চলছে লকডাউন। পাড়ার মুদিদোকানগুলি খোলা থাকলেও, সেখানে যাওয়া কতটা নিরাপদ? এই ভেবে অনেকেই সেখানেও যাচ্ছেন না। অনলাইন ডেলিভারির উপরই ভরসা রাখছেন অনেকে। এরই মধ্যে অনলাইন ডেলিভারি সার্ভিসে এক নতুন দিগন্ত খলতে চলেছে ফেসবুক-জিও পার্টনারশিপ।

৫.৭ বিলিয়ন ডলার বিনিয়োগ ফেসবুকের

৫.৭ বিলিয়ন ডলার বিনিয়োগ ফেসবুকের

বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক এদিনই ভারতের সব থেকে বড় টেলিকম সংস্থা রিলায়েন্স জিওর ৯.৯ শতাংশ শেয়ার কিনে নিয়েছে। এই শেয়ার কিনতে ফেসবুক মোট ৫.৭ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে।

রিলায়েন্স ই-কমার্সের মাধ্যমে বাড়বে ছোট ব্যবসাগুলি

রিলায়েন্স ই-কমার্সের মাধ্যমে বাড়বে ছোট ব্যবসাগুলি

এই চুক্তির পরই ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়,এখন সেই সব মানুষজন যাঁরা নিজের মতো করে ছোট ছোট ব্যবসা করতে আগ্রহী তাঁদের সঙ্গে রিলায়েন্স ই-কমার্সের যোগাযোগ করিয়ে দেওয়া সম্ভব হবে। পাশাপাশি এর সঙ্গে থাকবে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপকে সহযোগিতা করার বিষয়টিও। জিও প্ল্যাটফর্ম লিমিটেডের সঙ্গে জোট বাঁধার ফলেই এখন হোয়াটসঅ্যাপের সাহায্যে এই ই-কমার্সের ব্যবসা এগিয়ে নিয়ে যাওয়া যাবে।

ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন প্রায় ৪০ কোটি মানুষ

ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন প্রায় ৪০ কোটি মানুষ

ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন প্রায় ৪০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। তাই, গুগল পে এবং পেটিএম-এর মত ডিজিটাল লেনদেনের মাধ্যমগুলোর সঙ্গে এবার প্রতিযোগিতায় নামতে চায় হোয়াটসঅ্যাপও। জানা যাচ্ছে, ইতিমধ্যেই ফেসবুকের মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপ ভারতে ডিজিটাল পেমেন্ট পরিষেবা চালু করার অনুমোদনও পেয়ে গেছে।

রিটেল ব্যবসা বৃদ্ধি পাবে

রিটেল ব্যবসা বৃদ্ধি পাবে

ফেসবুকের এই বিনিয়োগের পর জিও প্ল্যাটফর্মের এন্টারপ্রাইজ ভ্যালু ৪.৬২ লক্ষ কোটি হয়ে গিয়েছে৷ এ রিটেল ব্যবসা বৃদ্ধির জন্য এই চুক্তি করা হয়েছে৷ এর জেরে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ছোট ব্যবসায়ীদের সাহায্য মিলবে৷ পাশাপাশি এই চুক্তি রিলায়েন্সের ঋণের বোঝা কমাবে৷ পাশাপাশি জিও ও অন্য ব্যবসা সম্প্রসারণ করতে সাহায্য করবে৷

English summary
JioMart, WhatsApp Partnership to bring daily marketing at your door step through online
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X