দিল্লিতে জোর করে মিছিলের চেষ্টা দলিত নেতা জিগনেশের, ক্ষোভ উগরে দিলেন কেন্দ্রের বিরুদ্ধে

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাতের দলিত নেতা জিগনেশ মেওয়ানির 'যুব হুঙ্কার মিছিল' ঘিরে উত্তপ্ত দিল্লির রাজনীতি। বিতর্ক কিছুতেই বাঁধ মানছে না। পুলিশ অনুমতি দেয়নি। তাও সভা ও মিছিল করতে উদ্যোগী মেওয়ানির অনুগামীরা। যা নিয়ে এদিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই রাজধানী পারদ চড়েছে।

দিল্লিতে জোর করে মিছিলের চেষ্টা দলিত নেতা জিগনেশের, উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ

হিন্দুত্ববাদীদের অত্যাচার ও সারা দেশে বেকারত্বের বিরুদ্ধে সরব হয়ে মেওয়ানি এই মিছিলের আয়োজন করেছেন। মূল উদ্দেশ্যে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে আন্দোলনকে তীব্র করে তোলা। এক্ষেত্রে সুকৌশলে পিছনে রয়েছে কংগ্রেসও।

জিগনেশের সভা নিয়ে পুলিশ অনুমতি না দিলেও হোয়াটসঅ্যাপে মেসেজ ঘুরে বেড়িয়েছে যে সভা নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে হবে। কোনও গুজব না ছড়াতেও আহ্বান জানানো হয়েছে। যা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

দিল্লি পুলিশের তরফে টুইট করে স্পষ্ট জানানো হয়েছে যে সংসদের রাস্তায় মিছিল করার কোনও অনুমতি দেওয়া হয়নি। মিছিলের উদ্যোক্তাদের অন্য জায়গায় যেতে আহ্বান জানানো হয়েছে।

পুলিশ পরিবেশের কথা মাথায় রেখে মিছিলের অনুমতি দেয়নি। যা নিয়ে আইনজীবী প্রশান্ত ভূষণ পাল্টা টুইট করে জানিয়েছেন, যন্তর-মন্তরে এই নিয়ম খাটতে পারে। তবে সংসদের রাস্তায় তা খাটে না। মানুষকে বিভ্রান্ত করে সাংবিধানিক অধিকার কাড়তে চাইছে দিল্লি পুলিশ।

English summary
Jignesh Mevani Yuva Rally: Delhi police says no permission, organisers say won't step back

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.