• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জামশেদপুরে এটিএসের জালে মোস্ট ওয়ান্টেড আল কায়দা জঙ্গি

বড় সাফল্য এলো এটিএসের। জামশেদপুর থেকে গ্রেফতার মোস্ট ওয়ান্টেড আল কায়দা জঙ্গি মহম্মদ কালিমুদ্দিন মুজাহিরি। দেশে একাধিক জঙ্গি হামলার ঘটনায় জড়িত ছিল সে। দীর্ঘদিন ধরেই এটিএস তাকে খঁুজছিল। গোপন সূত্রে খবর পেয়ে টাটানগর রেলস্টেশনে ফাঁদ পাতেন তদন্তকারীরা। সেখান থেকেই গ্রেফতার করা হয় মোস্ট ওয়ান্টেড জঙ্গিকে। দীর্ঘদিন ধরেই তার গতিবিধি নজরে রেখেছিল ঝাড়খণ্ড এটিএসের আধিকারিকরা। তার একাধিক সহযোগী এই মুহূর্তে জেলে রয়েছে।

জামশেদপুরে এটিএসের জালে মোস্ট ওয়ান্টেড আল কায়দা জঙ্গি

আলকায়দা জঙ্গির গ্রেফতার পর সাংবাদিক বৈঠক করেন এডিজি এমএস মিনা। তিনি জানিয়েছেন গত তিন বছর ধরে পালিয়ে বেরাচ্ছিল এই জঙ্গি। দেশে একাধিক জঙ্গি কার্যকলাপে তার বড় ভূিমকা ছিল। কালিমুদ্দিন মাদ্রাসায় থাকত এবং সেখানে জিহাদি তৈরি করার কাজ করত বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। একাধিকবার সেই মাদ্রাসা থেকে নতুন ছেলেদের জঙ্গি প্রশিক্ষণ দেওয়ার জন্য পাকিস্তানে পাঠিয়েছিল। তার একাধিক সঙ্গীরা এখন তিহার জেলে রয়েছে বলে জানিয়েছেন এডিজি।

জঙ্গি তৈরি করার জন্য একাধিক রাজ্যে সফর করেছে কালিমুদ্দিন। উত্তর প্রদেশ, গুজরাট, পশ্চিমবঙ্গেও গিয়েছিল সে। সেখানে একাধিক মাদ্রাসা থেকে নতুন ছেলেদের জঙ্গি কার্যকলাপে নিয়োগ করেছে কালিমুদ্দিন। শুধু ভারতেই নয় ভারতের বাইরে বাংলাদেশ, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকাতেও সফর করেছে এই আল কায়দা জঙ্গি।

[চিটফান্ড মামলার তদন্ত! রাজীব ঘনিষ্ঠ এক পুলিশ অফিসারকে নোটিশ সিবিআই-এর]

গ্রেফতারের পর কালিমুদ্দিনকে ঝাড়খণ্ড এটিএসের হেফাজতে রাখা হয়েছে। সেখানে তাকে দফায় দফায় জেরা করছে তদন্তকারীরা।

English summary
Jharkhand Police has arrested a Al Qaeda terrorist
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X